নির্বাহী প্রকৌশলীর উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে দিনাজপুরে মানববন্ধন 

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৪:২৩ | অনলাইন সংস্করণ

  দিনাজপুর প্রতিনিধি

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানী’র উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসী সাহাবুদ্দিনসহ সকল হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে দিনাজপুর এলজিইডি’র সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ মানববন্ধন কর্মসূচী পালন করে।

সোমবার (৩০ জানুয়ারী) দিনাজপুর এলজিইডি কার্যালয়ের সম্মুখ সড়কে বেলা ৩ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন এলজিইডি দিনাজপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ বি এম রেজাউল বারী, দিনাজপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এফ.এম খায়রুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী দপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফিরোজ হাসান, নির্বাহী প্রকৌশলী মো. মাসুদুর রহমান, দিনাজপুর এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী মো. শাহিদুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. শহীদুজ্জামান মুন্সি, সহকারী প্রকৌশলী এম এ ওয়াহেদসহ দিনাজপুরের ১৩টি উপজেলার এলজিইডি’র উপজেলা প্রকৌশলীবৃন্দ।
 
এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানী’র উপর হামলার দ্রুত বিচার ও দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচীতে এলজিইডি’র প্রকৌশলীরা কয়েকটি দাবী তুলে ধরে বলেন, সম্পূর্ণ বেআইনীভাবে নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীকে শারীরিকভাবে লাঞ্ছনাকারী দোষী সকলকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে এবং জড়িত ঠিকাদারদের লাইসেন্স বাতিলসহ আজীবন কালো তালিকাভুক্ত করতে হবে। সারাদেশে ঘটে যাওয়া বিগত দিনে এলজিইডি’র প্রকৌশলীদের উপর হামলা ঘটনার বিচার নিশ্চিত করতে হবে। এই ধরনের ঘটনা পুনরাবৃত্তি যাতে না ঘটে ও সরকারের সার্বিক উন্নয়ন কার্যক্রম নির্বিঘ্ন রাখতে এলজিইডি’র মাঠ পর্যায়ের প্রকৌশলীদের নিরাপত্তা নিশ্চয়তায় সার্বক্ষণিক গানম্যান প্রদান করতে হবে। নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিষ্ট্রেসী প্রদান করতে হবে।

উল্লেখ্য, সারাদেশের এলজিইডি’র প্রকৌশলীদের এই মানববন্ধন কর্মসূচী প্রকৌশলীদের জাতীয় পেশাজীবী সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) একাত্মতা প্রকাশ করেছে।