মুন্সীগঞ্জে স্বর্ণের দোকানে ডাকাতি: গ্রেফতার ১৫

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ২০:২৫ | অনলাইন সংস্করণ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাও বাজারের ১০ টি স্বর্নের দোকান সহ ১১ দোকানে ডাকাতির ঘটনায় ১৫ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার দিন নদী পথে স্পীডবোট যোগে এসে ডাকাতি করে আবার পালিয়ে যায়। গত ২০ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি মুন্সীগঞ্জ সহ বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে ডাকাতির ঘটনায় রহস্য উদ্ঘাটন বিষয়ে প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল মামুন।

পুলিশ সুপার জানান, ঘটনার পর ডাকাতচক্রের সদস্যদের গ্রেফতারে মাঠে নামে পুলিশ। বিশেষ তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনাস্থলের ফুটেজ, জিপিএস   ট্র্যাকিং সহ পাশবর্তী জেলার ডাকাতি মামলা পর্যবেক্ষণ করে ২২জন জড়িত থাকার বিষয় নিশ্চিত হওয়া যায়।  এরমধ্যে অভিযানে এপর্যন্ত ১৫জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে মোঃ শফিকুল ইসলাম,(২৭),মো; ফরিদ হাওলাদার (৪৫), মো: আনোয়ার হোসেন (৪২), আব্দুর সোবহান ঢালী (৩২), কামাল খান (৪১), মো: দেলোয়ার খলিফা (৩৭), মো: ফারুক খা (২১), মো: কালু হাওলাদার (৩৮), হিরন তালুকদার (৪৩) এবং মিলন খলিফাদেরকে(৩১) প্রথমে গ্রেফতার করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে শাহীন শেখ (২২), সিরাজুল মাদবর (২৮), মোঃ ইমরান মাদবর (২৬), সবুজ খা (৩০) এবং মোঃ শাহীন শিকদারদেরকে (৩২) গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে ১০ জন ঘটনায় জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তাদের কাছ থেকে ১টি তালা কাটার যন্ত্র, ২টি সাবল,  ২টি লোহার রড,  ১টি স্ক্রু ড্রাইভার সহ ১০হাজার টাকা ও ব্যবহৃত স্পীডবোট জব্দ করা করা হয়। গ্রেফতারকৃত ডাকাতদের মধ্যে ৮ জন মাধারীপুর, ৬ জন শরীয়তপুর ও একজনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়। অপর ৭ আসামীকে গ্রেফতারের তৎপরতা চলছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেফতারকৃতরা সবাই আন্ত:জেলা ডাকাত চক্রের সক্রিয় সদস্য বলে জানায় পুলিশ সুপার।

প্রসঙ্গত, গত ২৯ডিসেম্বর টঙ্গীবাড়ী উপজেলার বালিগাও বাজারের ডাকাতির ঘটনা ঘটে। এতে ৩৭ভরি স্বর্ন, ২৭০ভরি রূপা সহ ৪০লাখ টাকার মালামাল লুটে নেয় ডাকাত সদস্যরা। এঘটনায় পরদিন গুকুল দাস নামের এক স্বর্ণ ব্যবসায়ী বাদী হয়ে টঙ্গীবাড়ী থানায় ৩০ডিসেম্বর মামলা দায়ের করেন।