ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নবাবগঞ্জে কাঠ পোড়ানোর অপরাধে ইটভাটায় জরিমানা 

নবাবগঞ্জে কাঠ পোড়ানোর অপরাধে ইটভাটায় জরিমানা 

দিনাজপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে মঙ্গলবার দিনব্যাপী দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা ২০১৩ ( সংশোধিত ২০১৯) আইন অনুসারে অবৈধভাবে ইট ভাটা নির্মাণ করে সকল প্রকার কার্যক্রম পরিচালনা করে ইট প্রস্তত সহ বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে তিন ইটভাটা যথাক্রমে খালিশাগাড়ী হরিপুর মহল্লায় মেসার্স আর এম এ ব্রিকসের এক লাখ টাকা , চকদলু মহল্লায় মেসার্স এম এম বি ব্রিকসের এক লাখ টাকা ও রামভদ্রপুর মহল্লায় মেসার্স টি এইচ ব্রিকসের এক লাখ টাকা সহ তিনটি ইট ভাটায় জ্বালানি হিসেবে কাঠ পোড়ানো অপরাধে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এমএম আশিক রেজার নেতৃত্বে উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রট মো: কামরুজ্জামান সরকার অভিযান পরিচালনা করেন। মোবাইল কোর্ট প্রসিকিশনের দায়িত্ব পালন করেন দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক এ, কে, এম ছামিউল আলম কুরসি।

এক সাক্ষাতকারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এম এম আশিক রেজা জানান, সরকারি আইন অমান্য করে ইট ভাটা প্রস্তত করে ইট তৈরি , জ্বালানি হিসেবে কাঠ পোড়ানো সহ বিভিন্ন অপরাধে তিন ইটভাটায় তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং তাদেরকে সকল প্রকার বে- আইনি কার্য়ক্রম থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। প্রতি সপ্তাহে অভিযান চলবে।

দিনাজপুর,ম্যাজিষ্ট্রেট,ইট ভাটা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত