উপনির্বাচন

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৬৯ হাজার ভোটের ব্যবধানে নৌকার জয়

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:০৫ | অনলাইন সংস্করণ

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে ৬৯৫২৯ ভোটের ব্যবধানে জয় পেয়েছে নৌকা প্রতীকের প্রার্থী মুহা. জিয়াউর রহমান।

বুধবার (০১ ফেব্রুয়ারী) রাতে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এই ফলাফল ঘোষণা করেন এই আসনের রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন।  

এসময় রিটার্নিং কর্মকর্তা ঘোষণা দেন, ১৮০টি ভোট কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মুহা. জিয়াউর রহমান পেয়েছেন ৯৪৯২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র ও আ.লীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকার পেয়েছেন ২৫৩৯৯ ভোট। 

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, এই আসনে টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী মো. নবীউল ইসলাম পেয়েছেন ১৪৭৩ ভোট, আরেক বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী খুরশিদ আলম বাচ্চু মাথাল প্রতীকে ১৪৩০৯ ভোট, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোহাম্মদ আব্দুর রাজ্জাক ৩০৬১ ভোট, জাকের পার্টি মনোনীত প্রার্থী মো. গোলাম মোস্তফা গোলাপ ফুল প্রতীকে ১৮৭০ ভোট পেয়েছেন। এই আসনে সুষ্ঠ শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। 

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) থেকে বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল সাড়ে ৪টায়। 

জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান  জানান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে প্রিজাইডিং অফিসার ১৮০ জন এবং ১ হাজার ২৩০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ হাজার ৪৬০ জন পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্ব পালন করবেন। এই আসনে মোট ভোটার রয়েছে ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ১৮০টি এবং ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ২৩০টি।