শিক্ষাবিহীন কোন জাতি সামনে এগোতে পারে না : প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৪৫ | অনলাইন সংস্করণ

  পিরোজপুর প্রতিনিধি

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, শিক্ষাবিহীন কোন জাতি সামনে এগোতে পারে না। শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে যত বিস্তার ঘটিয়েছেন, শিক্ষার যত সম্প্রসারণ করেছেন, শিক্ষায় যত ভূমিকা রাখছেন, শিক্ষার জন্য যত অনুদান দিচ্ছেন, বাংলাদেশের ইতিহাসে কোনদিন কেউ দেয়নি। এই জন্য এ শিক্ষাবান্ধব সরকারকে আমাদেরকে টিকিয়ে রাখতে হবে। উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা শিক্ষাখাতে যে বরাদ্দ দিয়েছেন বাংলাদেশের ইতিহাসে অতীতে কোনো সরকার করেনি। শেখ হাসিনা মনে করেন যে জাতি যত শিক্ষিত সে জাতি নিজেরাই উন্নয়নকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে।

শুক্রবার সন্ধ্যায় পিরোজপুরের নাজিরপর উপজেলার ‘বৈঠাকাটা ডিগ্রি কলেজ’ প্রাঙ্গনে নবীন বরণ ও ৪ তলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা উন্নয়নে বিশ্বাসী, তিনি আছেন বলে দেশ এগিয়ে যাচ্ছে, আপনারা তার জন্য দোয়া করুন তিনি ভালো থাকলে আমার ভালো থাকবো দেশ ভালো থাকবে। শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার।

শ.ম রেজাউল করিম বলেন, শেখ হাসিনা না থাকলে দেশটা অন্ধকারে পরিনত হবে। শেখ হাসিনা না থাকলে উন্নয়ন স্থবির হয়ে যাবে। শেখ হাসিনার কোনো বিকল্প নাই।

মন্ত্রী বলেন, সামনে নির্বাচন মনে রাখতে হবে কে কোথা থেকে এস কুক দিলো, কে কোথা থেকে এসে কান পরামর্শ দিলো বিভ্রান্ত হওয়া যাবেনা। নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়ি করবেন না।

উপস্থিত জনতার উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা শেখ হাসিনার উন্নয়নের সুফল পাচ্ছেন, শেখ হাসিনার জন্য আপনারা দোয়া করবেন। শেখ হাসিনা না থাকলে যা কিছু ভালো দেখছেন সব ভালো ধ্বংস হয়ে যাবে। তিনি বলেন, পিরোজপুর-গোপালগঞ্জ-ঢাকা সড়কের টুঙ্গিপাড়ার পাটগাতি সেতু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকারের আমলে পিলার পর্যন্ত হয়েছিল। এরপর বি এন পি ক্ষমতায় আসলো ১৪ বছরের সেতুর কাজ আর শেষ হয়নি। আবার শেখ হাসিনা ক্ষমতায় আসার পর পাটগাতি সেতুর কাজ শেষ হয়েছে। পদ্মা সেতুর সুফল আমরা পাচ্ছি। ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু’ এ সেতু হওয়ার কারনে আমরা খুব অল্প সময়ে ঢাকায় আসা যাওয়া করতে পারছি।

বৈঠাকাটা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে এসময় কলেজ অধ্যক্ষ নিখিল চন্দ্র আচার্য্য, এ্যাডভোকেট মো. আল-আমিন রিজভী সহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ গন্যমান্য এবং বিভিন্ন পর্যায়ের শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশীত হয়।