সিরাজগঞ্জে ব্রিজ নির্মাণ হলেও নেই সংযোগ সড়ক 

 ব্যয় আড়াই কোটি টাকা

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৪৫ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বিনানই নদীর উপর প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে ব্রিজ নিমার্ণের কাজ শেষ হয়েছে এক বছর আগে। এ নির্মিত ব্রিজের উভয়পাড়ে এখনো সংযোগ সড়ক নির্মাণ হয়নি। এতে এলাকার জনসাধারণ চরম দুর্ভোগের শিকার হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত বাঘুটিয়া ও উমারপুর ইউনিয়নের জনস্বার্থে ওই নদীর উপর একটি ব্রিজ নির্মাণের অনুমোদন দেয় সংশ্লিষ্ট মন্ত্রনালয়। এ ব্রিজ নির্মাণে ২ কোটি ২৩ লাখ ৮২ হাজার ৭৫০ টাকায় বরাদ্দ দেয়া হয়। প্রায় ৫২ মিটার দৈর্ঘ্যর এ ব্রিজ নির্মাণে এলজিইডির নিবার্হী প্রকৌশলী (সিরাজগঞ্জ) দরপত্র অহ্বান করেন। এ দরপত্রে নির্বাচিত ঠিকাদার প্রতিষ্ঠান ২০১৭ সালের শেষ দিকে এ ব্রিজের নির্মাণ কাজ শুরু করে এবং ২০১৮ সালে শেষ দিকে এই কাজ শেষ হওয়ার কথা। কিন্তু ২০২১ সালের নভেম্বর মাসে এই ব্রিজের নির্মাণ কাজ শেষ হয়। ওই উপজেলা প্রকৌশল বিভাগের তত্বাবধানে ঠিকাদারি প্রতিষ্ঠান এ ব্রিজের নির্মাণ কাজ শেষ করে এবং অজ্ঞাত কারণে নির্মিত ব্রিজের উভয়পাড় সংযোগ সড়কের কাজ হয়নি। স্থানীয়রা বলছেন, ওই নদীর উপর এক বছর আগে ব্রিজের কাজ শেষ হয়েছে। কিন্তু ব্রিজে নির্মাণ হলেও উভয়পাড় সংযোগ সড়ক হয়নি অজ্ঞাত কারণে। এ ব্রিজ নির্মাণে নাকি অনিয়মেরও আশ্রয় নেয়া হয়েছে। এদিকে জনস্বার্থে ব্রিজটি নিমার্ণে চর অঞ্চলের হাজার হাজার মানুষ চলাচলে সুবিধা পাওয়ার কথা। কিন্তু ব্রিজের সংযোগ সড়ক নির্মাণ না হওয়ায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ এলজিইডি বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রকৌশলী বলেছেন, ওই ব্রিজের উভয়পাড়ের সংযোগ সড়ক নির্মাণের ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যেই কাজ শুরু হবে বলে তিনি উল্লেখ করেন।