চাঁদপুরে এ বছর ১০০ টাকায় পুলিশের চাকরী পাচ্ছে ৯৩ জন 

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫৭ | অনলাইন সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

মানবিক, হৃদয়বান ও দেশপ্রেমিক পুলিশ সুপার (এসপি) মিলন মাহমুদ পিপিএম বার এর ঐকান্তিক ইচ্ছা ও সততার দৃষ্টান্তের কারণে উদাহরণ সৃষ্টি হয়েছে চাঁদপুরে। তিনি এ জেলায় দায়িত্ব নেওয়ার পর থেকে জেলাবাসীর কল্যাণে সততা, ন্যায়পরায়তা ও সাহসিকতার মাধ্যমে কাজ করে যাচ্ছেন। এ জেলায় গত ২বারই পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগে সততার পরিচয় দিয়েছেন পুলিশ সুপার মিলন মাহমুদ। এ বছরও তার ব্যতিক্রম হয়নি। তিনি এ জেলা থেকে এ বছর নারী ও পুরুষ মিলে ৯৩ জনকে ১০০ টাকায় চাকরী পাওয়ার নিশ্চয়তা দিয়ে জেলাবাসীর কাছে এক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এ যেন চাকুরি নয়, সেবা এই শ্লোগানকে সামনে রেখে চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম বার এর সার্বিক তত্বাবধায়নে এ বছর চাঁদপুরে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষার বাছাই পর্ব শুরু হয়েছে।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর পুলিশ লাইনস্ মাঠে পুরুষ ও নারী রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার প্রাথমিক কার্যক্রম শুরু করা হয়েছে।

এবছর সাধারন কোটা, মুক্তি কোটা, পোষ্য কোটা, এতিম কোটা, আনসার কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (পুরুষ ও নারী) কোটায় মোট ৩ হাজার ২৬ জন আবেদন করেছেন। আবেদনকারী পুরুষ ২ হাজার ৭শ ৬৫ জন ও নারী ২৬১ জন। এর মধ্যে পুরুষ ৭৯ জন ও নারী পদে ১৪ জনসহ মোট ৯৩ জনকে নিয়োগ দেওয়া হবে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

চাঁদপুরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের প্রথম ধাপের বাছাই পর্ব উদ্বোধনকালে পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ পিপিএম (বার) সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, নিয়োগ কার্যক্রম সম্পূর্ণ সচ্ছতার ভিত্তিতে সম্পন্ন করা হবে। দক্ষ, মেধাবী ও যোগ্য প্রার্থীরা চাকুরী পাবেন। চাঁদপুরবাসীর প্রতি আমার নিবেদন কেউ দালাল, প্রতারক চক্রের প্রলোভনে পড়বেন না। নিয়োগ সংক্রান্ত বিষয়ে দালাল বা প্রতারক চক্র থেকে সকলে দূরে থাকুন। কোন প্রার্থী আর্থিক লেনদেনের সাথে জড়িত থাকলে তার প্রার্থীতা তাৎক্ষনিক বাতিলসহ গ্রেফতার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতারক ও দালাল চক্র সম্পর্কে অবগত হলে তাৎক্ষণিক আমাদের (পুলিশ কন্ট্রোল রুম, চাঁদপুর- ০১৩২০-১১৬৮৯৮) অবগত করুন। গত দুই বছরের ন্যায় এইবারও চাঁদপুর জেলা পুলিশ ১০০ টাকায় চাকরী পাওয়ার ব্যবস্থা করবে।

তিনি বলেন, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের প্রথম পর্ব শুরু হয়েছে। সবাই অনলাইনে আবেদন করেছে। আজকে আমরা কাগজপত্র যাচাই বাচাই করছি। সোমবার (৬ ফেব্রুয়ারি) থেকে মাঠের পরীক্ষা শুরু হবে। ১৫ তারিখ রিটার্ন পরীক্ষা। রিটার্ন পরীক্ষার খাতা পুলিশ হেডকোয়াটার দেখবে। সেখান থেকে যখন ফেরত আসবে, তারপর তাদের ভাইবা শুরু হবে। আমরা সম্পূর্ন স্বচ্ছতা ও যোগ্যতার ভিক্তিতে ৯৩ জনকে নিয়োগ দিবো, কোন প্রকার  অর্থ ব্যয় করতে হবেনা। এর মধ্যে ১৪ জন নারী ও বাকি ৭৯ জন পুরুষ। আমি অনুরোধ করবো কেউ যেনো প্রতারকের ফাঁদে না পরেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়, সদর সার্কেল ইয়াসির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি রায়সহ অনান্য পুলিশের সিনিয়র সকল পর্যায়ের কর্মকর্তাগণ।