ব‌রিশা‌লে না‌র্সিং শিক্ষার্থী‌কে শ্লীলতাহা‌নির চেষ্টা, বরখাস্ত চতুর্থ শ্রেণীর কর্মচারী

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৩ | অনলাইন সংস্করণ

  ব‌রিশাল ব্যুরো

বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নার্সিং কলেজের এক ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠেছে চতুর্থ শ্রেণীর এক কর্মচারীর বিরুদ্ধে। এই ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পরে ওই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপু‌রে মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিট-৪ এ এই ঘটনা ঘটে। 

ব‌রিশাল না‌র্সিং ক‌লে‌জের শিক্ষার্থীরা জানায়, বরিশাল নার্সিং কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া সকালে মেডিসিন ওয়ার্ডে ডাক্তার দেখাতে গেলে ডাক্তারের সহকারি চতুর্থ শ্রেণীর কর্মচারী ইফাত সন্যামত ওই ছাত্রীর সাথে খারাপ আচরণ করে এবং শ্লীলতাহা‌নির চেষ্টা ক‌রে। পরে ওই ছাত্রীর আইডি কার্ডের ছবি তুলে সোস্যাল মিডিয়ায় ছেড়ে দেয় এবং দেখে নেয়ার হুমকি দেয়। এই ঘটনার বিচার দাবী‌তে সাধারন শিক্ষার্থীরা মেডিক্যাল কলেজ হাপাতালের জরুরী বিভাগের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করে। 

ভুক্তভোগী সুমাইয়া আক্তার বলেন, চিকিৎসা নিতে মেডিসিন বিভাগে গেলে সেখানে থাকা চতুর্থ শ্রেণীর কর্মচারী ইফাত সন্যামত আমার সাথে খারাপ আচরণ করে এবং গায়ে হাত দেয়। এ ছাড়াও ওই ব্যক্তি আমার আইডি কার্ডের ছবি তুলে সোস্যাল মিডিয়ায় পোস্ট করে। এমনকি এই ঘটনার পরে আমি ক্যান্টিনের সামনে দিয়ে আসার সময় বাজে মন্তব্য করে। আজ আমার সাথে ঘটেছে, পরবর্তীতে যে এমনটা হবে না অন্য কারো সাথে তার নিশ্চয়তা কে দিবে। আমি এর সুষ্ঠ বিচারের দাবী জানাই।  

এ বিষয়ে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক এইচ এম সাইফুল ইসলাম বলেন, অভিযুক্ত ইফাত সন্যামতকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তকে স্থায়ী বহিস্কার করা হবে।