কোস্টগার্ডের অভিযান, ট্রেন থেকে ১১শ কেজি জাটকা জব্দ

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১৫ | অনলাইন সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

চাঁদপুর হতে চট্রগ্রামগামী সাগরিকা ট্রেনে অভিযান চালিয়ে কোস্টগার্ড স্টেশন চাঁদপুর ১ হাজার ১২০ কেজি জাটকা মাছ জব্দ করতে সক্ষম হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারী) দুপুরে চাঁদপুর শহরের বড় স্টেশনে চাঁদপুর-চট্রগ্রামের মধ্যে চলাচলকারী সাগরিকা এক্সপ্রেস ট্রেনের মালবাহী বগিতে কোস্টগার্ড এ বিশেষ অভিযান পরিচালনা করে। চাঁদপুর কোস্টগার্ড মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লে. মাশহাদ উদ্দিন নাহিয়ান। তিনি জানান, গোপন খবরের ভিত্তিতে দুপুর ২টার দিকে চাঁদপুর বড় স্টেশন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা কালে এ ১১শ’২০ কেজি জাটকা জব্দ করতে সক্ষম হয়েছে।

অভিযানে চট্টগ্রামগামী যাত্রীবাহী ট্রেনের মালবাহী বগিতে তল্লাশি করে আনুমানিক ১১২০ কেজি (২৮ মণ) জাটকা জব্দ করা হয়।  এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

তিনি জানান, পরবর্তীতে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত ইলিশে পোনা জাটকা সোমবার বিকেলে স্থানীয় ১০টি এতিমখানায়, গরীব, দু:স্থ ও অসহায় মানুষদের মাঝে বিতরন করে দেওয়া হয়েছে। তিনি আরো জানান, আমাদের এ ধরনের অভিযান অব্যাহত গতিতে চলবে।