নকলায় শিক্ষার্থীর মাঝে উদ্দীপনা পুরষ্কার বিতরণ

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৪৫ | অনলাইন সংস্করণ

  নকলা (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের নকলায় শিক্ষার্থীদের মাঝে উদ্দীপনা পুরষ্কার হিসেবে শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারি) উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত পাঁচ ক্লাসের যেসব শিক্ষার্থী গত মাসে (জানুয়ারি) কোন কার্যদিবসে অনুপস্থিত থাকেনি তাদের মাঝে পুরষ্কার হিসেবে বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

ষষ্ঠ শ্রেণির শ্রেণি শিক্ষক তাহেরা সুলতানা, সপ্তম শ্রেণির শ্রেণি শিক্ষক মো. মোশারফ হোসাইন, অষ্টম শ্রেণির শ্রেণি শিক্ষক শওকত আলী, নবম শ্রেণির শ্রেণি শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার রিতা এবং দশম শ্রেণির শ্রেণি শিক্ষক মো. ফজলুল করিম নিজ নিজ শ্রেণির যেসব শিক্ষার্থী জানুয়ারি মাসের সব কার্যদিবসে উপস্থিত ছিল তাদের মাঝে বই, খাতা, কলমসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পুরষ্কার প্রদান করেন।

পাঠদান শুরুর আগে মাদরাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম এ পুরষ্কার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক জামাল উদ্দিন, মোস্তাফিজুর রহমান খান, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ মাদরাসার অন্যান্য শিক্ষক-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

মাদরাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম জানান, মাদরাসায় শিক্ষার্থীদের নিয়মিত করতে তথা শ্রেণিমূখী করতে এই অভিনব কৌশল অবলম্ভন করা হচ্ছে। এতে মাদরাসার প্রতিটি শ্রেণিতে শিক্ষার্থী উপস্থিতির হার পর্যায়ক্রমে বাড়ছে।

তিনি বলেন, পুরষ্কৃত বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জাননো হয় এবং যে সকল শিক্ষার্থী অনুপস্থিতির জন্য পুরষ্কার পায়নি তাদেরকে নিয়মিত মাদরাসার আসতে পরামর্শ প্রদান করা হয়।