ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভূঞাপুরে এমপি ও মেয়র পক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল, অতিরিক্ত পুলিশ মোতয়েন

ভূঞাপুরে এমপি ও মেয়র পক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল, অতিরিক্ত পুলিশ মোতয়েন

টাঙ্গাইলের ভূঞাপুরে এমপি ও মেয়র পক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে স্থানীয় সংসদ সদস্য ছোট মনিরের সমর্থকদের একটি মিছিল ভূঞাপুর-তারাকান্দি সড়ক প্রদক্ষিণ শেষে ভূঞাপুর বাজার হয়ে পুনরায় উপজেলা পরিষদ চত্ত্বরে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সহঃসভাপতি সৈয়দ মাসুদুল হক টুটু, গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন চকদার, অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব খান, জেলা পরিষদের সাবেক সদস্য আজহারুল ইসলাম আজহার, নিকরাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরজুু, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগের নেতাকর্মীরা।

পরে সংক্ষিপ্ত পথসভায় বক্তারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিস্কারের দাবী করেন।

অপরদিকে, বেলা ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদের সমর্থকরা পৌরসভা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ভূঞাপুর-তারাকান্দি সড়ক হয়ে উপজেলা পরিষদ এলাকায় যাওয়ার পথে পুলিশ তাদের বাঁধা দেয়। পরে নেতাকর্মীরা অগ্রনী ব্যাংকের সামনে সংক্ষিপ্ত পথসভা করেন। এসময় বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, নিকরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম তালুকদার বাবলু, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম আমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাছেদ মন্ডল, অলোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাদলসহ ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগের নেতাকর্মীরা।

এসময় বক্তারা বলেন, আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়রের উপর হামলার নির্দেশ দাতা এমপি তানভীর হাসান ছোট মনিরকে ভূঞাপুরে প্রবেশ করতে দেওয়া হবে না। হামলার বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আগামী ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা গ্রহণ করা না হলে অবস্থান কর্মসূচী পালন করা হবে। এদিকে, আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচীকে ঘিরে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে। এই ঘটনায় এলাকায় বিশৃঙ্খলা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (৬ ফেব্রুয়ারি) এমপি প্রার্থী ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ গোপালপুরের আলমনগর এলাকায় উপজেলা আওয়ামী লীগকে অবহিত না করে শীতবস্ত্র ও লিফলেট বিতরণ করার অভিযোগে বাঁধা ও হামলা করে এমপি অনুসারী উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতা-কর্মীরা। পরে মেয়রের গাড়ি বহরের কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করে তারা। এতে সাংবাদিকসহ ১৫জন আহত হয়।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিলুল ইসলাম জানান, এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দু’পক্ষের বিক্ষোভ মিছিল শেষে তাদেরকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পাল্টাপাল্টি,বিক্ষোভ,মিছিল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত