সিরাজগঞ্জে সার্জন পরিচয়ে যুবকের আঙুল কাটায় ওয়ার্ড বয় গ্রেফতার

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫২ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড বয় এমবিবিএস (সার্জারি) পরিচয় দিয়ে যুবক আহমেদ সুমনের (২৩) পায়ের আঙুল কেটে ফেলেছে। এ ঘটনায় ওয়ার্ড বয় মাসুদুর রহমানকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। সে সিরাজগঞ্জ পৌর এলাকার গয়লা মহল্লার মৃত রহমানের ছেলে। সদর থানার ওসি হুমায়ন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, পৌর এলাকার মিরপুর দক্ষিণ মহল্লার সাহেব আলীর ছেলে আহমেদ সুমন গত বছরের ১০ সেপ্টেম্বর বাই সাইকেলের সঙ্গে দূর্ঘটনায় বাম পায়ের তৃতীয় আঙুলে আঘাত পায়। আঙুল দিয়ে রক্ত ঝরার কারণে বন্ধুরা ওই হাসপাতালে নিয়ে যায়। ওই হাসপাতালের ওয়ার্ড বয় মাসুদুর রহমান এমবিবিএস (সার্জারি) পরিচয়ে আঙুলটির অবস্থা খারাপ এবং জরুরি অপারেশন করার কথা বলে। ওইদিন অপারেশনের মাধ্যমে আঘাতপ্রাপ্ত আঙুলটি কেটে ফেলা হয়। এরপর থেকে পায়ের অবস্থা আরো খারাপ হতে থাকে। পরে তারা জানতে পারে মাসুদুর রহমান ওই হাসপাতালের ওয়ার্ড বয়। সে ডাক্তারের ভুয়া পরিচয়ে তার অঙ্গহানি করেছে। 

এ ব্যাপারে সোমবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে এবং রাতেই ওই হাসপাতালে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে ওই হাসপাতালের সহকারী অফিস এক্সিকিউটিভ মোত্তালিব হোসেন সাংবাদিকদের জানান, দূর্ঘটনায় ওই রোগীর পায়ের আঙুল ঝুলছিল। ওইদিন চিকিৎসক না থাকায় ওয়ার্ড বয় তাকে অপারেশনের মাধ্যমে আঙুল কেটেছে বলে শুনেছি। এ ঘটনায় পুলিশ তাকে গ্রেফতার করেছে বলে তিনি উল্লেখ করেন।