ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জেলায় সেরা চাঁদপুর সরকারি মহিলা কলেজ

জেলায় সেরা চাঁদপুর সরকারি মহিলা কলেজ

কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এবারের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় ৩১২জন জিপিএ-৫ পেয়ে জেলার মধ্যে সেরা হয়েছে চাঁদপুর সরকারি মহিলা কলেজ।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বোর্ডের প্রাপ্ত ফলাফল তালিকা ও কলেজ সুত্রে জানা যায়, ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় এই কলেজ থেকে মোট ৬৮৯জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে কৃতকার্য হন ৬৭৪জন। পাশের হার ৯৮.৯৭। এ কলেজ থেকে এ বছর জিপিএ-৫ পেয়েছে সর্বোচ্চ ৩১২জন। ৮জন অনুপস্থিত থাকলেও অকৃতকার্য নেই কেউ।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো.মাসুদুর রহমান জানান, ২০২০ সাল থেকে পরপর টানা তিন বছর তাদের কলেজ জেলায় জিপিএ-৫ প্রাপ্তি ও সেরা ফলাফল অব্যাহত রেখে আসছে। এ বছর ৩১২জন জিপিএ-৫ প্রাপ্তর মধ্যে বিজ্ঞানে ১৪১ জন, মানবিকে ১৩১ জন ও ব্যবসায় শিক্ষায় ৪০ জন। ২০২১ সালে ৭৬৩জন অংশ নিয়ে জিপিএ -৫ পায় ২৫০জন ও ২০২০সালে ৮১৯জন অংশ নিয়ে জিপিএ-৫ পায় ২৪৭জন।

জেলায় জিপিএ-৫ প্রাপ্তিতে অন্যান্য কলেজের মধ্যে ভাল ফলাফল করেছে চাঁদপুর সরকারি কলেজ। এ কলেজ থেকে ৫০৯জন পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৫০৩জন। জিপিএ-৫ পেয়েছে ২৫৬জন। কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস জানান, এবার কলেজে পাসের হার ৯৮.৮২ শতাংশ।

জেলা সদরের আল-আমিন একাডেমি স্কুল এণ্ড কলেজ থেকে ৩৫০জন পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হন ৩৪৪জন। জিপিএ-৫ পেয়েছে ১৭৭জন। পাশের হার ৯৮.২৯ শতাংশ।

পুরানবাজার ডিগ্রি কলেজে ৪৪৩জন অংশ নিয়ে ৪৩৮জন কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৮২জন। পাশের ৯৮.৮শতাংশ। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজে ৩২৩জন অংশ নিয়ে ৩১১জন কৃতকার্য হন। জিপিএ-৫ পেয়েছে ৫৫জন। পাশের হার ৯৫.৯৯ শতাংশ।

হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ থেকে ১ হাজার ৪৬জন অংশ নিয়ে কৃতকার্য হন ১ হাজার ৩২জন। জিপিএ-৫ পেয়েছে ৩১১জন। পাশের হার ৯৮.৬৬ শতাংশ। কচুয়া ড. মনসুরউদ্দীন মহিলা কলেজ থেকে ২৫২জন অংশ নিয়ে কৃতকার্য হয় ২৫১জন। জিপিএ-৫ পেয়েছে ১৬২জন। পাশের হার ৯৯.৬০ শতাংশ।

চাঁদপুর সদরের বাবুরহাট স্কুল এন্ড কলেজ থেকে ৪৮৭জন অংশ নিয়ে কৃতকার্য হয় ৩৯৮জন। জিপিএ-৫ পেয়েছে ২৬জন। পাশের হার ৮০.৮ শতাংশ। ফরক্কাবাদ ডিগ্রি কলেজ থেকে ২৫৬জন অংশ নিয়ে কৃতকার্য হয় ২৩৭জন। জিপিএ-৫ পেয়েছে ১৪জন। পাশের হার ৯২.৫৮ শতাংশ।

জিলানী চিশতী কলেজ থেকে ১১৩জন অংশ নিয়ে কৃতকার্য হয় ৮৮জন। জিপিএ-৫ পেয়েছে ৪জন। পাশের হার ৭৭.৮৮ শতাংশ। চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজ থেকে ৭৩জন অংশ নিয়ে কৃতকার্য হয় ৬৮জন। পাশের হার ৯৩.১৫ শতাংশ। চাঁদপুর সিটি কলেজ থেকে ৩৫জন অংশ নিয়ে কৃতকার্য হয় ২২জন। জিপিএ-৫ পেয়েছে একজন। পাশের হার ৬৬.৬৭ শতাংশ।

এইচএসসি,পরীক্ষা,সেরা,চাঁদপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত