ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এইচএসসি'র ফলাফলে উপজেলায় শীর্ষে হাজীগঞ্জ মডেল সরকারী কলেজ

এইচএসসি'র ফলাফলে উপজেলায় শীর্ষে হাজীগঞ্জ মডেল সরকারী কলেজ

কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে এবারের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায় ৯টি কলেজের সাধারন শাখায় পাশের হার ৯৫.৯৬ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৪৬৮ জন। বিএম (কারিগরি) শাখার ৪ টি কলেজে পাশের হার ৯৫.৬৬ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৯৯ জন।

হাজীগঞ্জ উপজেলার মধ্যে হাজীগঞ্জ মডেল সরকারী কলেজের সাধারন শাখায় পাশের হার ৯৮.৬৬ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৩১১ জন। এই কলেজ থেকে সাধারন শাখায় কৃতকার্য হয়েছে ১০৩২ জন। বিএম (কারিগরি) শাখায় কৃতকার্য হয়েছে ১৭৫ জন, পাশের হার ৯৯.৪৩ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৩১জন। উপজেলার মধ্যে সাধারন ও বিএম উভয়টিতে শীর্ষস্থান অর্জন করেছে এই কলেজ।

হাজীগঞ্জ সরকারী মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের সাধারন শাখায় কৃতকার্য হয়েছে ১২২ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৭ জন। বিএম (কারিগরি) শাখায় কৃতকার্য হয়েছে ১৫১ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৩৭ জন।

দেশগাঁও ডিগ্রী কলেজের সাধারন শাখায় কৃতকার্য হয়েছে ৮২ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৬ জন। বলাখাল মকবুল আহমেদ ডিগ্রী কলেজের সাধারন শাখায় কৃতকার্য হয়েছে ৫৮ জন এবং জিপিএ-৫ পেয়েছে ২ জন।

বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজে এইচএসসি বিএম (কারিগরি) শাখায় পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ছিল ১২৪ জন।কৃতকার্য হয়েছে ১২৩ জন। পাশের হার ৯৯.১৯%। জিপিএ ৫ পেয়েছে ১৭ জন এবং A পেয়েছে ১০৬ জন।

পড়ালেখার গুণগতমান এবং প্রকাশিত প্রাপ্ত ফলাফলে অভিভাবকবৃন্দ,শিক্ষক -শিক্ষিকাবৃন্দ,শিক্ষার্থীবৃন্দ এবং সচেতনমহল সন্তোষ প্রকাশ করেন। ভবিষ্যতেও এ সাফল্য অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, বলাখাল মকবুল আহমেদ ডিগ্রী কলেজের সাধারন শাখায় জিপিএ-৫ প্রাপ্ত ২ জনই এসএসসি'তে জিপিএ-৫ পায়নি। এটি অভূতপূর্ব সাফল্য। এই ফলাফলে সবাই সন্তোষ প্রকাশ এবং ভবিষ্যতেও এই সাফল্য অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করেন।

কাকৈরতলা জনতা কলেজের সাধারন শাখায় শতভাগ পাশ করেছে এবং জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন। ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রী কলেজে কৃতকার্য হয়েছে ১৪৪ জন এবং জিপিএ-৫ পেয়েছে ২ জন। নাসিরকোট শহীদ স্মৃতি ডিগ্রী কলেজে কৃতকার্য হয়েছে ১৬২ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১০ জন।

হাজীগঞ্জ ডিগ্রী কলেজে সাধারন শাখায় কৃতকার্য হয়েছে ৫৫৫ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৯৫ জন। বিএম (কারিগরি) শাখায় কৃতকার্য হয়েছে ৮০ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৪ জন।

হাজীগঞ্জ কমার্স কলেজে কৃতকার্য হয়েছে ২৯ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন।

এইচএসসি,পরীক্ষা,শীর্ষস্থান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত