ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জিপিএ-৫ পেল সিরাজগঞ্জের যমজ ভাই রূপম-রিদম

জিপিএ-৫ পেল সিরাজগঞ্জের যমজ ভাই রূপম-রিদম

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার যমজ ভাই রূপম মাহমুদ (১৮) ও রিদম মাহমুদ (১৮) এবার এইচএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ অর্জন করে তাদের ফলাফলের ধারাবাহিকতা ধরে রাখল। এর আগে জেএসসি ও এসএসসিতে পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়েছিলেন তাঁরা।

রূপম ও রিদম উপজেলার ভূঞাগাঁতী গ্রামের মৃত আব্দুল মালেক সরদার ও আমিনা খাতুন দম্পতির ছেলে। তারা দুজনেই সরকারি বেগম নূরুণনাহার তর্কবাগীশ কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

বাবা হারা যমজ ভাই রূপম ও রিদমের সাফল্যের বিষয়টি নিশ্চিত করে তাদের কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সিরাজুল হক আলোকিত বাংলাদেশকে বলেন, ওই দুই যমজ ছাত্র এই কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে। তারা এসএসসি ও জেএসসি পরীক্ষায় গাজীপুরের কালিয়াকৈর গোলাম নবী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছিল। তারা দুই ভাই পড়াশোনার পাশাপাশি ক্রিকেট খেলা ও কবিতা লেখালেখি করতে পছন্দ করে।

পারিবারিক সূত্রে জানা যায়, ২০১৯ সালের আগস্ট মাসে মারা যান বাবা আব্দুল মালেক সরদার। বাবা হারা ছেলেরা জিপিএ -৫ পাওয়ায় কলেজ পাড়ায় আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়েছে।

দুই জমজ ভাই বলেন, এ কৃতিত্ব অর্জনের দিনে বাবার কথা খুব মনে পড়ছে। বাবার স্বপ্ন ছিল দুই ভাইকে মেডিকেলে পড়াবে। বাবার সেই স্বপ্ন পূরণে মেডিকেলে ভর্তির জন্য পড়াশোনা করছি। শিক্ষকদের পাশাপাশি মা আমিনা আমাদের পড়াশোনার উৎসাহ দিচ্ছেন।

এদিকে উল্লাপাড়া বিজ্ঞান কলেজের শিক্ষার্থী জমজ দুই বোন আয়শা আক্তার জেরিন ও কানিজ ফাতেমা জেরিফা এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। তারা উল্লাপাড়া উপজেলার আমডাঙ্গা গ্রামের কাইয়ুম হোসেন জুয়েলের মেয়ে। তারা দুই বোন বিজ্ঞান বিভাগ থেকে এ কৃতিত্ব অর্জন করেছে। এর আগে এসএসসিতেও তারা জিপিএ-৫ পেয়েছে।

অধ্যক্ষ আশরাফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, যমজ দুই বোনের অদ্ভুত মিল রয়েছে এবং তাদের কথাবার্তা চলাফেরা সবই একই রকম। জমজ বোনেরা কলেজের গর্ব। দুই বোন জিপিএ -৫ পাওয়ায় তাদের পরিবারসহ আনন্দিত এখন কলেজ পাড়া। তারা দুই বোন মেডিকেলে পড়ার জন্যও কোচিং করছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।

এইচএসসি,সিরাজগঞ্জ,জিপিএ-৫
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত