ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে অনুষ্ঠিত হল ঘোড়া সমাবেশ 

সিরাজগঞ্জে অনুষ্ঠিত হল ঘোড়া সমাবেশ 

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চরাঞ্চলে ঘোড়া সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রাণীসম্পদ দপ্তর ও ভ্যাটেনারী হাসপাতালের আয়োজনে বৃহস্পতিবার বিকেলে নাটুয়ারপাড়া হাটে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আনন্দঘন পরিবেশে ব্যাতিক্রমী এ সমাবেশ দেখতে এলাকার নারী পুরুষ ভীড় জমায়। এ সমাবেশে চরাঞ্চলের ২ শতাধিক ঘোড়ার গাড়িসহ মালিকেরা অংশগ্রহণ করেন।

জেলা প্রাণীসম্পদ কর্মকতা ডা: গৌরাঙ্গ কুমার তালুকদারের সভাপতিত্বে এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, রাজশাহী বিভাগীয় প্রাণী সম্পদ দপ্তরের পরিচালক ড.মো: নজরুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রাণী সম্পদ দপ্তরের টেনিং অফিসার ডা: মো: হাবিবুর রহমান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকতা ডা: মো: দিদারুল ইসলাম, ভ্যাটেনারী সার্জন ডা: আশিষ কুমার দেবনাথ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান চাঁন প্রমূখ।

বক্তারা বলেছেন, যমুনা নদীর তীরবর্তী সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চরাঞ্চলে ৬ শতাধিক ঘোড়া ও গাড়ি রয়েছে। এসব ঘোড়ার গাড়িতে চরাঞ্চলের যাত্রীসহ পণ্য পরিবহন করা হয়। এতে সংসার চলে ঘোড়ার গাড়ী চালকদের। সরকারি নির্দেশনায় সংশ্লিষ্ট প্রাণী সম্পদ বিভাগ থেকে এসব ঘোড়ার বিনামূল্যে সব ধরনের চিকিৎসাসহ সেবা দেয়া হবে।

এ সময় ভ্যাটেনারি সার্জন ডা: মাহমুদুল হাসান, স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ ঘোড়ার গাড়ির চালকেরা উপস্থিত ছিলেন। এ সমাবেশ শেষে প্রাণী সম্পদ দপ্তরের পক্ষ থেকে ঘোড়ার ফ্রি ওষধপত্র দেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।

সিরাজগঞ্জ,ঘোড়া সমাবেশ,প্রাণীসম্পদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত