ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধানমন্ত্রী কোরআন সুন্নাহ পরিপন্থী কোন আইন পাশ করেন নাই: প্রানিসম্পদ মন্ত্রী

প্রধানমন্ত্রী কোরআন সুন্নাহ পরিপন্থী কোন আইন পাশ করেন নাই: প্রানিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী তিনি ইসলামকে বিশ্বাস করেন। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। দেশের প্রতিটি উপজেলায় এক একটি মডেল মসজিদ করে দিচ্ছেন। ইসলামী জীবন ব্যবস্থার জন্য যেখানে যা কিছু করার তিনি করছেন। কওমী মাদ্রাসার সর্বোচ্চ শিক্ষাকে এম এ পাশের মর্যাদা দিয়েছেন। দেশের অনেক আলেমকে বিনা টাকায় সরকারি খরচে হজ্জ্ব করিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরআন সুন্নাহ পরিপন্থী কোন আইন পাশ করে নাই। তিনি কোন দিন করবে না, কাউকে করতে দেবে না। আমাদের দেশে এক পঞ্চমাংশ মানুষ ইসলামী শিক্ষায় শিক্ষিত। সেই মানুষদেরকে অবজ্ঞা করে একটি রাষ্ট্র চলতে পারে না। তাদেরকেও সামনের সারিতে আনতে হবে। তারাও বিসিএস ক্যাডার, জজ, ব্যারিষ্ট্যার, এমপি, মন্ত্রী হবে এক সময়। এজন্য আমরা ইসলামি সর্বোচ্চ শিক্ষাকে এম এ পাশের মর্যাদা দিয়েছি।

মন্ত্রী শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাত নয়টায় পিরোজপুরের নাজিরপুর উপজেলার দীঘিরজান বাজার জামে মসজিদের উদ্যোগে ২ দিনব্যাপী ১৪তম তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ধর্মের পরিপূর্ণ চর্চা করুন। যে মানুষ নিজে ঈমান আকিদা চর্চা করে সে খারাপ পথে যেতে পারে না। ধর্ম মানুষকে খারাপ পথ থেকে দূরে রাখে। এমপি নির্বাচিত হওয়ার পর এলাকায় আমি ইসলাম পরিপন্থি কোন কর্মকান্ড উশৃঙ্খল নৃত্য, মদ, গাজা এই জাতীয় কোন কিছু প্রশ্রয় দেই নাই। আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়ে রেখেছি আমার কোন আপনজন যদি ওই জাতীয় কর্মকান্ড করে তাদেরকে আইনের আওতায় নেয়ার। প্রয়োজনে মোবাইল কোর্ট দিয়ে জেল হাজতে পাঠানোর। আমার মেয়ে যদি রাস্তায় বের হলে নিরাপদে হাটতে না পরে, আমাদের মহিলারা যদি রাস্তায় নিরাপদে হাটতে না পারে, সে হিন্দু হোক আর মুসলিম হোক, তাহলে আর কিসের সভ্য, কিসের মানুষ আমরা। এই অসভ্যতা থেকে বেড়িয়ে আসতে হবে। তাফসিরুল কোরআন মাহফিলের শেষ দিনে ঢাকার এইচ এম হাবিবুল্লাহ মেজবাহ্ ও ফরিদপুরের মুফতি মাকসুদুল হক মুসুল্লীদের উদ্যেশ্যে ওয়াজ করেন।

এরপর মন্ত্রী রাত ১০টায় নাজিরপুরের শ্রীরামকাঠী আলহাজ্ব মোঃ সিরাজুল হক (রহ) হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে ২ দিনব্যাপী ১৬ তম বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিলের শেষ দিনে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে বক্তব্য রাখেন। আলহাজ্ব মোঃ মাহজাহান মিয়ার সভাপতিত্বে এসময় আরও ওয়াজ করেন মাওলানা আবুল বাশার, মাওলানা মুহিব্বুল্লাহ।

এর আগে সন্ধ্যা সাড়ে সাতটায় নাজিরপুরে প্রয়াত “বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার ব্যাটমিন্টন টুর্ণামেন্টে”র উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি। বন্ধন নাজিরপুরের আয়োজনে উপজেলার ইউআরসি ভবন মাঠে এ টুর্নামেন্টে ১৬ টি দল অংশগ্রহন করছে। খেলার উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক কমিটির সভাপতি গোলাম মোস্তাফিজুর রহমান লাভলু প্রধান অতিথি মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিমের হাতে ক্রেষ্ট ও খেলার জার্সি তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জীব দাস, অফিসার ইনচার্জ হুমায়ুন কবির, কৃষকলীগের আহ্বায়ক আলহাজ্ব বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাবুল, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার এর পুত্র শেখ সাব্বির বাশার সুজন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, প্রায়ত বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার সুযোগ্য দায়িত্বশীল একজন মানুষ ছিলেন। তাঁর নামে এ টুর্নামেন্ট আয়োজন করায় বন্ধন নাজিরপুরকে ধন্যবাদ জানান। এ সময় প্রয়াত আবুল বাশারের আত্মার মাগফিরাত কামনা করে ১ মিনিট নিরাবতা পালন করা হয়।

প্রধানমন্ত্রী,কোরআন,সুন্নাহ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত