ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অতিরিক্ত পুলিশ মোতায়েন

সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ: ১০ বাইকে আগুন

সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ: ১০ বাইকে আগুন

সিরাজগঞ্জ সদর উপজেলার পাইকপাড়া বাজারে আওয়ামীলীগ-বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে কমপক্ষে ৯ জন এবং কয়েকটি দোকানসহ ১০টি মোটরসাইকেল (বাইক) পুড়িয়ে দেয়া হয়েছে। সংঘর্ষ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে অবস্থান করছিলেন পাইকপাড়া বাজারে। এ সময় স্থানীয় বিএনপির প্রায় দেড় শতাধিক নেতাকর্মী তাদের উপর হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটায়। কয়েকটি দোকানসহ ১০টি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়েছে এবং উভয়পক্ষের ৯ নেতাকর্মী আহত হয়েছে।

কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ বলেন, বিএনপি আওয়ামী লীগের উপর হামলা ও ১০টি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে।

এদিকে, আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় কাশিহাটা স্কুল মাঠে শান্তি সমাবেশের কথা ছিল। কিন্তু সংঘটিত হামলার ঘটনায় এ সমাবেশ স্থগিত করা হয়েছে বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুর সবুর নিশ্চিত করেছেন।

একই এলাকার সয়েদাবাদ ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নবীদুল ইসলাম বলেন, বিএনপির হামলার প্রতিবাদে বিকেলে কড্ডারমোড় এলাকায় প্রতিবাদ সমাবেশ ডাকা হয়েছে।

অপরদিকে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু সাংবাদিকদের জানান, ওই ইউনিয়নে বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিতে বিঘ্ন সৃষ্টি করতেই আওয়ামী লীগ নেতাকর্মীরা পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানার ওসি হুমায়ন কবির আলোকিত বাংলাদেশকে বলেন, পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং পুড়িয়ে দেয়া মোটরসাইকেলগুলো উদ্ধার করা হয়েছে। সেখানে আবারো সংঘর্ষের আশংকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে এবং সেইসাথে এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আওয়ামীলীগ,বিএনপি,সংঘর্ষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত