ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বের বিষ্ময় : প্রাণিসম্পদ মন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বের বিষ্ময় : প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বের বিষ্ময় সৃষ্টি করেছেন। সারা পৃথিবীর মানুষ আজ দেখছে বিদ্রোহী কবি নজরুলের সেই বিখ্যাত কবিতার ২টি লাইন- ‘একই বৃন্তে দু’টি ফুল হিন্দু-মুসলমান, হিন্দু তার নয়নের মনি-মুসলমান তার প্রাণ’ এর সফল বাস্তবায়ন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে পিরোজপুর সার্কিট হাউজ মিলনায়তনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের সাথে প্রধানমন্ত্রীর ব্যাপক উন্নয়ন কর্মকান্ড নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আপনাদের নিশ্চয়ই মনে আছে যে, এদেশে বিএনপি’র শাসনামলে সনাতন ধর্মাবলম্বীরা তাদের সবচেয়ে বড় উৎসব দুর্গা পূজায় প্রতিমার পরিবর্তে ঘট পূজা করতে বাধ্য হয়েছিল। আপনারা নিশ্চয়ই ভুলে যাননি ২০০১ সালে ১ অক্টোবরের নির্বাচনে ষড়যন্ত্র করে ক্ষমতায় এসে জামায়াত বিএনপি সরকার ধর্মীয় সংখ্যালঘুদের উপর কি অমানুষিক বর্বর নির্যাতন চালিয়েছিল। আপনাদের সম্প্রদায়ের পূর্ণিমা, সীমাসহ অসংখ্য মেয়েদের ও তাদের পরিবারের বুকফাটা ক্রন্ধন আজও দেশের স্বাধীনতাপ্রিয় অসাম্প্রদায়িক মানুষ ভুলতে পারেনি। বিএনপি জামায়াত চক্র আবারও ষড়যন্ত্রে মেতে ওঠেছে। স্বাধীনতা বিরোধী আল-বদর রাজাকাররা ৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় যে হত্যা, অগ্নিসংযোগ, লুটপাট এবং নারীনির্যাতন চালিয়েছিল তা পৃথিবীর ইতিহাসের একটি কলঙ্কের অধ্যায় হয়ে রয়েছে। এদের এবং সামরিক ছাউনীতে জন্ম নেয়া বিএনপি’র সকল অপতৎপরতা রুখে দিতে হবে। একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে সকল ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করা। এই পরিবেশ যাতে বিনষ্ট না হয় সেজন্য শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ধারাবাহিকতা প্রয়োজন।

পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ভারপ্রাপ্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট্রের ট্রাষ্টি সুরঞ্জিত দত্ত লিটু এবং মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের পিরোজপুরের সহকারী প্রকল্প পরিচালক প্রিয়াংকা সিকদার বক্তব্য রাখেন।

শ ম রেজাউল করিম শিক্ষকদের উদ্দেশ্যে বলেন আপনাদের এ মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পটি চালু রাখার জন্য এবং আপনাদের বেতন-ভাতা নিয়মিত প্রদানের জন্য বর্তমান সরকার অনুমোদন দিয়েছে। ২০২৫ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত এই প্রকল্পটি চলমান রাখার বিষয়টি অনুমোদিত হয়েছে। শেখ হাসিনা থাকলে এটি কখনও বন্ধ হবে না। ধর্মীয় শিক্ষার পাশাপাশি শিশুদের নৈতিক শিক্ষা এবং দেশ প্রেমে উদ্ভুদ্ধ করার এবং জাতির পিতার ত্যাগ তিতিক্ষাসহ কর্মময় সংগ্রামী জীবনের সকল ঘটনা এবং তার দেশপ্রেম শিশুদের জানাতে হবে। ফলে শিশুরাও দেশপ্রেমে উদ্ভুদ্ধ হবে এবং আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে পারবে।

এ মতবিনিময় সভায় জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব আক্তারুজ্জামান ফুলু, জেলা ছাত্রলীগের সভাপতি অনিরুজ্জামান অনিক, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রাণিসম্পদ মন্ত্রী,অসাম্প্রদায়িক বাংলাদেশ,পিরোজপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত