দুমকিতে আ.লীগের হামলায় বিএনপি'র ইউনিয়ন পদযাত্রা পন্ড

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১৭ | অনলাইন সংস্করণ

  মোঃ রাকিবুল হাসান, দুমকি (পটুয়াখালী) সংবাদদাতা

পটুয়াখালীর দুমকিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে মুরাদিয়া বিএনপি'র ইউনিয়ন পদযাত্রা আ.লীগের হামলায় পন্ড হয়েছে। শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল সোয়া ১০টার দিকে উপজেলার জয়গুন নেসা মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী ও ঘটনার সূত্রে জানা যায়, উপজেলার বোর্ড অফিস বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জয়গুন নেসা মাধ্যমিক বিদ্যালয় মাঠে সরকারের ‘গণবিরোধী’ কার্যকলাপ, দুর্নীতি, দলীয়করণ, ভোটাধিকার ও মানবাধিকার হরণ এবং চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় সব দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি—এসব বিষয় তুলে ধরে সমাপনী বক্তব্য দিচ্ছিলেন মুরাদিয়া ইউনিয়ন বিএনপি'র আহবায়ক মোঃ তারিকুল ইসলাম তারেক খান। এ সময় উপজেলা আ.লীগের সিনিয়র সহঃসভাপতি ও মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মিজান সিকদার, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহঃসম্পাদক অমিত দাস ও মুরাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের নেতৃত্বে উক্ত পদযাত্রায় অতর্কিত হামলা চালায়। 

এ হামলায় স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সৈয়দ ওহিদুজ্জামান, উপজেলা কৃষকদলের যুগ্ম আহবায়ক গোলাম মর্তুজা, ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সাইদুল ইসলাম ও ছাত্রদলের একজন কর্মী আহত হয়েছেন বলে দাবী করেন তরিকুল ইসলাম তারেক খান। 

উপজেলা আ.লীগের সিনিয়র সহঃসভাপতি মোঃ মিজানুর রহমান মিজান সিকদার বলেন, মুরাদিয়া ইউনিয়ন আ. লীগের শান্তি সমাবেশ চলাকালে বিএনপি'র নেতাকর্মীরা সরকারকে নিয়ে বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য দেয়ায় ছাত্রলীগ সেটা প্রতিহত করেছে। আমরা কোন হামলা করি নি। 

এবিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুস সালাম বলেন, এ রকম হামলা হয়েছে বলে আমার জানা নেই। এ বিষয়ে কেউ কোন অভিযোগ করে নি। 

অপরদিকে, শ্রীরামপুর, আঙ্গারিয়া, লেবুখালি ও পাঙ্গাশিয়া ইউনিয়নে শান্তিপূর্ন সহবস্থানে পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে বলে জানা যায়।