সরকারি কাজে বাঁধাসহ নৈরাজ্যের ঘটনা 

সিরাজগঞ্জে বিএনপির ৯৮৬ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা, গ্রেফতার ১০

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৪ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে বিএনপির পদযাত্রা কর্মসূচির নামে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি, সরকারি কাজে বাঁধাসহ ১২টি মোটরসাইকেল ভাংচুর ও পোড়ানোর ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। জেলা বিএনপির ৩৮৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে ৯৮৬ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় এ দুটি মামলা করা হয়। এ মামলায় ইতিমধ্যেই ১০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলেন, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর শাহরিয়ার শিপু, বিএনপি নেতা জহিরুল ইসলাম, হাবিব শেখ, শামছুল আলম, মুছা, কাওছার, নুরনবী, মিজান ও আল-আমিন। সদর থানার ওসি হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার পাইকপাড়া বাজারে কেন্দ্রীয় কর্মসূচির নামে বিএনপি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে এবং ১২টি মোটরসাইকেল ভাংচুর ও পুড়িয়ে দেয়। এসব ঘটনায় ওইদিন রাতে সদর থানার এসআই সাইফুল ইসলাম ও কালিয়া হরিপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদী হয়ে এ পৃথক দুটি মামলা দায়ের করেন। এ মামলার পর পুলিশ ওই এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে এবং অনান্যদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি উল্লেখ করেন।