ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালীতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কাউখালীতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

পিরোজপুরের কাউখালীতে সমন্বিত ব্যবস্থপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্প এর আওতায় ৫০% উন্নয়ন সহায়তায় কাউখালীতে ১ম পর্যায়ে উপজেলার পাঁচটি ইউনিয়নের ১৬ জন কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি ভর্তুকি মূল্যে বিতরণ করা হয়েছে।

কৃষি যন্ত্রপাতির মধ্যে রয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ১৩টি সিডার মেশিন এবং ১ লাখ ৩০ হাজার টাকা মূল্যের তিনটি ধান মাড়াই মেশিন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা পরিষদের সামনে এসব উপকরণ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার সুলতানার সভাপতিত্বে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু সাইদ মিয়া, উপজেলা কৃষি অফিসার সোমা রানী দাস, জেলা কৃষি প্রকৌশলী এসএম মনিরুজ্জামান, ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহঃসভাপতি সুনিল কুন্ডু, কাউখালী প্রেসক্লাবের সভাপতি এনামুল হক, আরটিভি জেলা প্রতিনিধি শেখ রিয়াজ আহম্মেদ নাহিদ প্রমুখ। ভর্তুকি মূল্যে মেশিন পেয়ে কৃষকরা আনন্দ উল্লাস করেন।

সিডার মেশিন পাওয়া শিয়ালকাঠী ইউনিয়নের কৃষক জাহাঙ্গীর হোসেন ডাকুয়া বলেন, আমি ২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের চাষাবাদের জন্য একটি সিডর মেশিন পেয়েছি। এখানে ১ লাখ টাকা কৃষি অধিদপ্তর দিয়েছে, আমি ১ লাখ ৫০ হাজার টাকা জমা দিয়ে মেশিন পেয়েছি।

কাউখালীর কৃষক ইয়াসিন বলেন, ৮০ হাজার টাকা জমা দিয়ে ১ লাখ ৩০ হাজার টাকা মূল্যের একটি ধান মারাই মেশিন পেয়ে আমি খুশি।

কৃষি,যন্ত্রপাতি,ভর্তুকি,বিতরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত