ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাভারে নারী পোশাক শ্রমিক হত্যা মামলায় হত্যাকারী গ্রেপ্তার

সাভারে নারী পোশাক শ্রমিক হত্যা মামলায় হত্যাকারী গ্রেপ্তার

ধামরাইয়ে এক পোশাক শ্রমিককে হত্যার রহস্য উৎঘাটন করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে সাভারের র‌্যাব-৪ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খাঁন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ৯ জানুয়ারি ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের কেলিয়া এলাকায় ভুট্টা ক্ষেতে মমতাজ নামের এক পোশাক শ্রমিকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। পরে অজ্ঞাত আসামীদের নামে ধামরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহতের পরিবার। পরে পুলিশের পাশাপাশি র‌্যাব মামলাটির রহস্য উৎঘাটন শুধু করে। এর অংশ হিসেবে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ভোররাতে হত্যাকারী শরীফকে (৩৯) উন্নত প্রযুক্তি ব্যবহার করে ঢাকার কালশী এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে নগদ টাকা ও মোবাইলও জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, নিহত ওই গার্মেন্টস শ্রমিক আশুলিয়ার কাঠগড়া এলাকায় ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি কারখানায় কাজ করতেন। তার প্রতিবেশী যুবক শরীফ লেনদেন সংক্রান্ত মনোমালিন্যের জেরে মমতাজকে হত্যার পরিকল্পনা করেন। পরে ৯ জানুয়ারি পোশাক শ্রমিক মমতাজকে অপহরণের পর শ্বাসরোধে হত্যা করে লাশ কেলিয়া এলাকায় ভুট্টা ক্ষেতে ফেলে দিয়ে পালিয়ে যায়।

গ্রেপ্তারের পর শরীফকে ধামরাই থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তার বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর থানার কাচারীকান্দি পাককিস্তা গ্রামে।

শ্রমিক,হত্যা,গ্রেপ্তার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত