ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ময়মনসিংহে ভালোবাসায় সিক্ত হরিজন পল্লীর পরিচ্ছন্নতা কর্মীরা

ময়মনসিংহে ভালোবাসায় সিক্ত হরিজন পল্লীর পরিচ্ছন্নতা কর্মীরা

বিশ্ব ভালোবাসা দিবসে ময়মনসিংহের গৌরীপুরের হরিজন পল্লীর পরিচ্ছন্নতা কর্মীদের ফুল দিয়ে শুভেচ্ছো জানিয়েছেন স্বেচ্ছসেবী সংগঠন স্বপ্নচারী ফাউন্ডেশন ও গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদ ।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে দুই স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা হরিজন পল্লীতে গিয়ে পরিচ্ছন্নতা কর্মীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও তাদের সার্বিক খোঁজ খবর নেন। পরে সংগঠনের পক্ষ থেকে হরিজনদের খাবার বিতরণ ও একসাথে বসে খাবারে অংশ নেন। খাবার শেষে হরিজনদের প্রত্যেক পরিবারকে একটি করে শীতবস্ত্র উপহার দেয়া হয়। এরপর হরিজন পল্লীতে বাল্যবিয়ে বিরোধী প্রচারাভিযান ও বাল্যবিয়ে বিরোধী শপথ পাঠ করানো হয়। হরিজন পল্লীর সর্দার রঙিলা বাশফোড় বলেন, ভালোবাসা দিবস উপলক্ষে দাদারা আমাদের এখানে এসে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। আমাদের সাথে খাবার খেয়েছেন, শীতবস্ত্র দিয়েছেন। আমরা অনেক আনন্দিত।

গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু বলেন, নিজেরা অপরিচ্ছন্ন থেকে আমাদের শহর পরিচ্ছন্ন রাখে আমাদের হরিজন পল্লীর ভাই-বোনেরা। তাই ভালোবাসা দিবসের আনন্দ হরিজনদের সাথে ভাগাভাগি করতেই আমাদের এই ক্ষুদ্র আয়োজন।

সান’র নির্বাহী পরিচালক ওবায়দুর রহমান বলেন, হরিজনরা সমাজের মূল স্রোত থেকে অনেক পিছিয়ে। সচেতনতার অভাবে হরিজন মেয়েরা বাল্যবিয়ের শিকার হয়। আনন্দ ভাগ করার পাশাপাশি বাল্যবিয়ে বিরোধী প্রচারাভিযান করে আমরা তাদের সচেতনতার বার্তা পৌঁছে দিয়েছি।

কর্মসূচিতে অংশ নেন গৌরীপুর ইসলামাবাদ সিনিয়র মাদরাসার উপাধ্যক্ষ এমদাদুল হক, সাবেক কাউন্সিলর আব্দুল কাদির, এইচটি তোফাজ্জল, রাকিবুল ইসলাম রাকিব, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

পরিচ্ছন্নতা কর্মী,ফুল,শুভেচ্ছো
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত