ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভালবাসা দিবসে সিরাজগঞ্জে ফুল কেনার হিড়িক

ভালবাসা দিবসে সিরাজগঞ্জে ফুল কেনার হিড়িক

বিশ্ব ভালবাসা দিবসে সিরাজগঞ্জে ফুল কেনার হিড়িক পড়েছে। এতে ফুল দোকানিরা বিভিন্ন ধরণের ফুল বিক্রি করছে। এ ফুল প্রেমিক প্রেমিকারা একে অপরকে উপহার দিচ্ছে। আর যুবতীরাও ফুলের খোঁপা বেঁধে ঘুরে বেড়াচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালবাসা দিবস ঘিরে ১৩ ফেব্রুয়ারী বিকেল থেকে জেলা শহরের কলেজ রোডসহ বিভিন্ন স্থানে প্রেমিক প্রেমিকাসহ বিভিন্ন বয়সের মানুষ এ ফুল কিনতে ভিড় জমায়। বিশেষ করে জিপসি, গোলাপ, গাঁধা, রজনীগন্ধাসহ বিভিন্ন ফুল প্রায় দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে। প্রতি গোলাপ কলির দাম ৫০/৬০ টাকায় বিক্রি হচ্ছে। এ গোলাপ ফুল কলির ভালোবাসা বেশি।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) সকাল থেকে প্রেমিক প্রেমিকাসহ নানা বয়সের লোকজন শহরের হার্ডপয়েন্ট, রাসেল পার্ক, তীর সংরক্ষণ সবকয়টি চায়না বাঁধ, ইকোপার্ক, কাদাই পার্ক, চড়ুই মড়ুই পার্কসহ জেলার বিভিন্ন স্থান ঘুরে বেড়াচ্ছেন। তারা একে অপরেকে ফুল বিনিময় করছে এবং একে অপরের সাথে এই দিনে ভালবাসার শপথ নিচ্ছে। যমুনা নদীতে নৌকাযোগেসহ চরাঞ্চলে এ ভালবাসা দিবস পালন করা হচ্ছে। বিশেষ করে হার্ডপয়েন্ট ও রাসেল পার্ক এলাকায় যুবক যুবতীর এমন দৃশ্য চোখে পড়ার মতো এবং এ দিবস স্বাক্ষী রেখে নতুন প্রেমের শপথও নিচ্ছে অনেকেই। আইন প্রয়োগকারী সদস্যরা এসব স্থানে কঠোর নজর রাখছে।

এদিকে, জেলা উপজেলার অনেক ফুল ব্যবসায়ীরা বলছেন, এবার ভালাবাসা দিবসে ফুলের চাহিদা বেশি। শিক্ষার্থীসহ যুবক যুবতীদের মধ্যে এ চাহিদা অন্যরকম। গত বছরের চেয়ে এবার ফুলের দাম কিছুটা কম। সবমিলে এবার জেলায় প্রায় কোটি টাকার ফুল বিক্রি হয়েছে।

ফুল,কেনা,হিড়িক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত