ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে আগুনে পুড়লো ৫ ব্যবসা প্রতিষ্ঠান

চাঁদপুরে আগুনে পুড়লো ৫ ব্যবসা প্রতিষ্ঠান

চাঁদপুর শহরের প্রান কেন্দ্রে অবস্থিত কলেজ রোডস্থ বিপনীবাগ এলাকায় ভুঁইয়া ইলেকট্রনিক্স নামে হার্ডওয়ার দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়ে ৫ ব্যবসা প্রতিষ্ঠানের অধিকাংশ পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। অল্পের জন্য রক্ষা পেয়েছে আরো অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান এবং ২টি বহুতল ভবন ও শতশত বসবাসকৃত বাসিন্দারা। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে ব্যবসা প্রতিণ্ঠানের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়িরা জানিয়েছেন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাত পৌনে ৮টার দিকে ওই এলাকার আব্দুল করিম পাটওয়ারী সড়কে চাঁদপুর সরকারি কলেজের সামনের মার্কেটে এই আগুনের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে-ভুইয়া ইলেকট্রনিক্স, সিটি হার্ডওয়ার, ঢাকা কনফেকশনারী ও আইটেক কম্পিউটার সেন্টারসহ ২টি কম্পিউটার দোকান ।

স্থানীয় বাসিন্দারা জানান, আনুমানিক পৌনে ৮টার দিকে ভুঁইয়া ইলেকট্রনিক্স থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের পর ভয়ে আশাপাশের ও সড়কের দুই পাশের দোকানগুলোর মালপত্র লোকজন খালি করতে থাকে। তবে দ্রুত সময় ফায়ার সার্ভিস কর্মীরা চলে আসায় এবং উপরে থাকা বিদ্যুতের সংযোগ বন্ধ করে দেয়ায় বড় ধরণের ঘটনা থেকে রক্ষা পেল শতশত ব্যবসা প্রতিণ্ঠান ও ২টি বহুতল ভবন ও শতশত বসবাসকৃত বাসিন্দারা ।

ফায়ার সার্ভিস এ- সিভিল ডিফেন্স চাঁদপুর উত্তর স্টেশনের উপ-পরিচালক সাহিদুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে আমরা তাৎক্ষনিক ঘটনাস্থলে আসি। মূলত ভুঁইয়া ইলেকট্রনিক্স নামে দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। যেহেতু শহরের ঘটনা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আমাদের উত্তর ও দক্ষিণ স্টেশনের ৪টি ইউনিট মাত্র ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্বব হয়েছে,তা’নাহলে বড় ধরনের ঘটনা ঘটার সম্ব¦না ছিল।

তিনি আরো বলেন, এখানে শত শত দোকান ছিল। একটি ৮তলা ভবন ছিল। এখানে প্রাণহানির সম্ভাবনা ছিল। কিন্তু ফায়ার সার্ভিস দ্রুত কার্যক্রম শুরু করায় মাত্র ৫টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থের মাধ্যমে শত শত ব্যবসা প্রতিষ্ঠান রক্ষা পেয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে পরে জানানো হবে।

চাঁদপুর,আগুন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত