ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রূপগঞ্জে মাদক সেবনে বাধা দেয়ায় মুরগীর খামারে আগুন

রূপগঞ্জে মাদক সেবনে বাধা দেয়ায় মুরগীর খামারে আগুন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদক সেবনে বাধা দেয়ায় কলেজ পড়ুয়া এক শিক্ষার্থীর মুরগীর খামারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে খামারসহ সেখানে থাকা দুই হাজার মুরগীর বাচ্ছা পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় থানা পুলিশের কোন ধরনের সহায়তা পাচ্ছেন না বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের। গত বৃহস্পতিবার রাতে উপজেলার সদর ইউনিয়নের দক্ষিনবাগ এলাকায় এই ঘটনা ঘটে।

মুরগীর খামারের মালিক শান্ত সরকার জানায়, তিনি সরকারী মুড়াপাড়া কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী। বাবা পরিত্যাগ করায় শান্তসহ তার মা দক্ষিনবাগ এলাকায় একটি নির্জনস্থানে ৪ শতাংশ জমিতে বসবাস করে আসছিল। এনজিও থেকে ঋণ নিয়ে সেখানে সেমিপাকা টিনের দোচালা ঘরে পোল্ট্রি ফার্ম গড়ে তোলেন শান্ত। খামারের আয় থেকে তিনি তার লেখাপড়াসহ মায়ের ভরন পোষন করতেন।

দীর্ঘ দিন ধরে তাদের বসত ঘরের পাশে একটি ছোট ঘরে স্থানীয় রমন সরকার, সাইফুল ও শাহীন নিষেধ করা সত্ত্বেও প্রতিনিয়ত মাদক সেবন করে আসছে। মাদক সেবনে বাধা দেয়ায় বিভিন কলেজ শান্ত ও তার মাকে হুমকি দেয় তারা । এদিকে গত বুধবার মাদক সেবনের ঘরটি শান্ত বন্ধ করে দেয়ায় ক্ষিপ্ত হয় মাদক সেবীরা। এর জেরে বৃহস্পতিবার রাতে তারা মুরগীর খামারে আগুন ধরিয়ে দেয় । খামারে আগুন দেখে শান্ত ও তার মা আত্মচিৎকার করলে আশেপাশের লোকজন এসে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে আগুনে পুড়ে খামারে থাকা দুই হাজার মুরগী পুড়ে ছাই হয়ে যায়। এতে কমপক্ষে ৬ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে দাবী করেছে খামার মালিক।

এদিকে থাকায় লিখিত ভাবে অভিযোগ দায়ের করলেও পুলিশ কোন সহায়তা করছে না বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ্য খামার মালিক ও তার পরিবারের লোকজন। উল্টো আসামীদের পক্ষ নিয়ে তাদেরকে পুলিশ হয়রানি করছে বলে অভিযোগ করেন তারা।

তবে এই অভিযোগ অস্বীকার করে রূপগঞ্জ থানার ওসি(তদন্ত)আতাউর রহমান বলেন, অভিযোগের তদন্ত চলছে। তদন্ত পরবর্তি ঘটনার সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রূপগঞ্জ,মাদক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত