ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষ্যে সিরাজগঞ্জে অবহিতকরণ সভা 

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষ্যে সিরাজগঞ্জে অবহিতকরণ সভা 

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সিরাজগঞ্জে সাংবাদিকদের সাথে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ রামপদ রায়ের সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ সিভিল সার্জন অফিসের কর্মকর্তাবৃন্দ।

এ সময় সিভিল সার্জন বলেন, শিশুদের অপুষ্টিজনিত অন্ধত্ব প্রতিরোধ ও শিশু মৃত্যুর ঝুঁকি কমানোর লক্ষ্যে দেশব্যাপী সোমবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এরই অংশ হিসাবে জেলায় ৪ লাখ ৭৮হাজার ৩৫০জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী সকল শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোসহ পুষ্টি বার্তা প্রচার করা হবে। ক্যাম্পেইনের দিন জেলায় ১৩টি স্থায়ী কেন্দ্রসহ ২ হাজার ২১৮টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচী বাস্তবায়ন করা হবে। এ কার্যক্রমে প্রায় ৪ হাজার ৪৮৪ জন স্বেচ্ছাসেবকের পাশাপাশি স্বাস্থ্য ও পঃ পঃ বিভাগের ৭৩৮ জন মাঠকর্মী কার্যক্রমে নিয়োজিত থাকবেন। এ সময় মেডিকেল অফিসার ডাঃ ইউসুফ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বিভিন্ন তথ্য ও ভিডিও প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

সিরাজগঞ্জ,ভিটামিন এ প্লাস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত