ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে সাড়ে ৪ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নারায়ণগঞ্জে সাড়ে ৪ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নারায়ণগঞ্জে ৬ থেকে ৫৯ মাস বয়সী প্রায় সাড়ে ৪ লাখ শিশুকে সোমবার (২০ ফেব্রুয়ারি) খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। যার মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬০ হাজার ৬৪৬ জন শিশুকে একটি নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৯৪ হাজার ৪৩৬ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। তবে এতে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এছাড়াও ক্যাম্পেইন চলাকালীন সময়ে জনসাধারণের মধ্যে বিভিন্ন স্বাস্থ্য ও পুষ্টি বার্তা প্রচার করা হবে।

রোববার (১৯ ফেব্রয়ারি) দুপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পৃথক পৃথকভাবে সাংবাদিক ওরিয়েন্টন সভায় এ তথ্য জাানানো হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেডিকেল অফিসার ডা. গোলাম মোস্তফাসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা।

অপরদিকে, নারায়ণগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মশিউর রহমান। উপস্থাপনায় ছিলেন ডা. একেএম মেহেদী হাসান ও মোঃ লুৎফর রহমান। প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডা. শিল্পী আক্তার, শাকির হোসেন ও স্বপন দেবনাথ।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪৭টি ইপিআই টিকাদান কেন্দ্রে ৩৪০টি সেশনের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৭৪৩ শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার ৬৯৬ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। অপরদিকে, নারায়ণগঞ্জ জেলার ১ হাজার ৫৬টি কেন্দ্রে (সিটি করপোরেশন ব্যতীত) ৬ থেকে ১১ মাস বয়সী ৩৮ হাজার ৯০৩ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৮৪ হাজার ৭৪০ শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

ভিটামিন,ক্যাপসুল,ক্যাম্পেইন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত