ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালীতে দীর্ঘদিন রাস্তা খুঁড়ে রাখায় জনজীবন চরম দূর্ভোগে

কাউখালীতে দীর্ঘদিন রাস্তা খুঁড়ে রাখায় জনজীবন চরম দূর্ভোগে

কাউখালীতে মোল্লার হাট থেকে জয়তুনিয়া মাদ্রাসা পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তাটি দীর্ঘদিন ধরে খুঁড়ে রাখায় জনজীবন চরম দূর্ভোগের মধ্যে পড়েছে। উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের স্থানীয় সরকার অধিদপ্তরের অধিনে বিজিপি প্রকল্পের আওতায় ২০২২-২৩ অর্থবছরের ইপ্তি এন্টারপ্রাইজ নামক ঠিকাদারি প্রতিষ্ঠান ১ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করছেন।

রাস্তাটি গত জুলাই মাসে ঠিকাদারি প্রতিষ্ঠান মাটি খুরে কোথাও বালু কোথাও পিক ফেলে কাজটি শেষ না করেই অসম্পূর্ণ অবস্থায় রেখে দেয়। ফলে ওই রাস্তায় সাধারণ মানুষ চলাচল করতে গিয়ে সমস্থ শরীর বালুময় হয়ে যায়। রাস্তার পাশে থাকা বাড়ি-ঘরে বালুর আস্তরন পরে যায়। রাস্তার পাশে থাকা মোঃ ফারুক হোসেন হাওলাদার, কালাম বেপারীসহ অনেকেই এমন অভিযোগ করেন।

শাপলেজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবুল হোসেন বলেন, ফলই বুনিয়া, শাপলেজা, জোলাগাতির সাধারণ মানুষ ও স্কুল কলেজের ছাত্রছাত্রীরা নিয়মিত এই রাস্তা দিয়ে চলাচল করে। বিকল্প কোন রাস্তা না থাকায় শাপলেজা স্কুল, জয়তুনিয়া দাখিল মাদ্রাসা, মাধ্য জোলাগাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ মোল্লার হাট, পাঙ্গাশিয়া বাজার এমনকি উপজেলা ও জেলা সদর এর সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম এই রাস্তাটি। ১ বছর ধরে রাস্তায় বালু ফেলে রাখা ও কালভার্টগুলো নির্মাণ না করায় স্বাভাবিক চলাচলে চরম দূর্ভোগে সাধারণ মানুষ।

এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে মোঃ রিপন নামক এক ব্যক্তি জানানত, অর্থ না পাওয়ায় কাজটি বাস্তাবায়ন করতে দেরি হচ্ছে।

উপজেলা প্রকৌশলী মোঃ সাকাওয়াত হোসেন জানান, ঠিকাদার প্রতিষ্ঠানকে ৩০শে জুন এর পূর্বে কাজ সমাপ্ত করার জন্য চিঠি দেওয়া হয়েছে। অর্থের কোন সমস্যা নেই। দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করা হবে।

রাস্তা,জনজীবন,দূর্ভোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত