ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আমড়াখালি চেকপোস্টে ৩০ হাজার ডলারসহ আটক ১

আমড়াখালি চেকপোস্টে ৩০ হাজার ডলারসহ আটক ১

যশোরের বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্টে অভিযান চালিয়ে ৩০ হাজার মার্কিন ডলারসহ তোফাজ্জল হোসেন (৫২) নামে এক বাংলাদেশী পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তিনি মুন্সিগঞ্জ জেলার বাসিন্দা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার সময় কলকাতা হতে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস থেকে ডলারসহ তাকে আটক করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল বলেন, দীর্ঘদিন যাবত ডলার, রুপি, হুন্ডি ও চোরাচালান মালামাল আটকের নিমিত্তে আমড়াখালী চেকপোস্টে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। তারই অংশ হিসেবে আমড়াখালী চেকপোষ্টের সামনে কলকাতা হতে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে একজন যাত্রীকে সন্দেহ হওয়ায় তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা পায়ের জুতার মধ্যে ৩০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়। যা বাংলাদেশি মুদ্রায় ৩৩ লাখ টাকা। পরে তার ব্যাগ তল্লাশি করে ভারতীয় একটি আইফোনসহ দুইটি মোবাইল জব্দ করা হয়। আটককৃত মোবাইল ও ইউএস ডলারসহ সিজার মূল্য ৩৩ লাখ ৪০ হাজার টাকা।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তিনি মার্কিন ডলার কলকাতা থেকে অবৈধভাবে বহন করছিল বলে বিজিবির কাছে স্বীকার করেন। আটককৃত মার্কিন ডলার ও মোবাইলসহ আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

চেকপোস্ট,অভিযান,আটক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত