পিরোজপুরে বিএনপি জেলা আহবায়কসহ ৬ জনকে জেল হাজতে প্রেরণ

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৬ | অনলাইন সংস্করণ

  পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে জেলা বিএনপির চলমান আন্দেলনে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের দেওয়া বিস্ফোরক মামলায় বিএনপির আহবায়কসহ ৬ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে জেলা আদালত। বৃহষ্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ মোহা. মহিদুজ্জামান এ আদেশ প্রদান করেন। 

বিএনপি নেতারা হলেন- জেলা বিএনপির আহবায়ক আলমগীর হোসেন, সাবেক সহঃসভাপতি নজরুল ইসলাম খান, যুগ্ম আহবায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা, সদর উপজেলা বিএনপির সভাপতি নাসির মল্লিক, জেলা যুবদলের ত্রাণ ও পূণর্বাসন বিষয়ক সম্পাদক রিয়াজ শিকদার ও জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন তালুকদার কুমার।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রফিকুল ইসলাম গণমাধ্যম কর্মীদেরকে জানান, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলনকে স্বাগত জানিয়ে ২৬ ডিসেম্বর বেলা ১১টার দিকে শহরে মিছিল বের করে। একই সময় জেলা বিএনপির নেতৃত্বে বিএনপির দলীয় কার্যালয় থেকে নেতাকর্মীরা আরেকটি গণমিছিল নিয়ে শহরে বের হয়। ২টি মিছিলই জেলা কালেক্টরেট স্কুলের মূলগেটে পৌঁছলে ছাত্রলীগ নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেনের নির্দেশে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শেখ রিয়াজ উদ্দিন রানাসহ সকল আসামিরা বোমা হামলা চালায়। পরে বিএনপি ও ছাত্রলীগের মধ্যে শহরের পোস্ট অফিস সড়কে ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। জেলা ছাত্রলীগের সেই মামলায় বৃহষ্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিএনপির নেতাকর্মীরা নিম্ন আদালতে হাজিরা ও জামিনের আবেদন জানালে আদালত তাদের জামিন আবেদন নাকচ করে তাদেরকে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন।