সিরাজগঞ্জে আওয়ামী লীগ নেতা কুদ্দুস হত্যার প্রতিবাদে সমাবেশ

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৩৯ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সাবেক ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুস সরকারকে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আ’লীগের আয়োজনে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে তাড়াশ প্রেসক্লাব চত্বরে এ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ খন্দকারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় এমপি অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা ড. জান্নাত আরা হেনরী, আব্দুল ওয়াদুত নাসির, বীর মুক্তিযোদ্ধা হাসান খসরু, আ’লীগ নেতা সঞ্জিত কর্মকার, খলিলুর রহমান, যুবলীগ নেতা আনোয়ার হোসেন খান, ফরহাদ আলী বিদ্যুৎ, ছাত্রলীগ নেতা ইকবাল হাসান রুবেল প্রমূখ। 

বক্তারা বলেন, দেশীগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ’লীগ নেতা আব্দুল কুদ্দুস সরকারকে নৃশংসভাবে হত্যার সাথে জড়িতরা এখনও গ্রেফতার হয়নি। সন্ত্রাসীরা যেই হউক আইনের আওতায় আনতে হবে। দ্রুত সময়ের মধ্যে জড়িতদের গ্রেফতারপূর্বক শাস্তির দাবি জানান এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন তারা । 

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারি সন্ধ্যা রাতে অস্ত্রধারী ১৫/২০ জন দূর্বৃত্ত স্থানীয় ভোগলমান চার মাথা বাজারে আসে এবং সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস সরকারের ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে তাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। এ হত্যাকান্ডের দুদিন পর নিহতের ছেলে বাদী হয়ে অজ্ঞাতদের আসামী করে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা দায়ের করেন। 

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেছেন, এ নির্মম হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারে পুলিশসহ অনান্য সংস্থা মাঠে নেমেছে। ২/৪ দিনের মধ্যে তাদের গ্রেফতারের সম্ভাবনা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।