ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে স্মার্ট হতে হবে

উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে স্মার্ট হতে হবে

পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল থেকে ‘স্মার্ট বাংলাদেশে’ রূপান্তরে কাজ করে যাচ্ছে। আগামী ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলবে। আর সেই বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে আমরা চলে যাব। সরকার ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার চারটি ভিত্তি সফলভাবে বাস্তবায়নে কাজ করছে। এগুলো হচ্ছে স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি। স্মার্ট বাংলাদেশে প্রযুক্তির মাধ্যমে সবকিছু হবে। সেখানে নাগরিকেরা প্রযুক্তি ব্যবহারে দক্ষ হবে। এর মাধ্যমে সমগ্র অর্থনীতি পরিচালিত হবে। তাই আগামী সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনঃরায় রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে এবং উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারী) পটিয়া তথ্য অফিস কর্তৃক আয়োজিত প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) হলরুমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পটিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা আতিকুল মামুনের সভাপতিত্বে ও সহকারী তথ্য অফিসার উজ্জ্বল শীল এর পরিচালনায় অতিথি’র বক্তব্য রাখেন পটিয়া উপজেলা আওয়ামী লীগ সহঃসভাপতি ও পৌরসভা মেয়র মোহাম্মদ আইয়ুব বাবুল, প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) সুপারিনটেনডেন্ট শামশুল আহসান, মাধ্যমিক শিক্ষা অফিসার রমাকান্ত মজুমদার, তথ্য অফিসের উচ্চমান সহকারি নয়ন বড়ুয়াসহ বিভিন্ন প্রাইমারী, মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক ও স্কুলের শিক্ষার্থীগণ।

স্মার্ট বাংলাদেশ,প্রযুক্তি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত