বীরগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১৫ | অনলাইন সংস্করণ

  সিদ্দিক হোসেন, বীরগঞ্জ, দিনাজপুর

'স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা পরিষদ বটমূল প্রাঙ্গনে শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।  

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় এবং উপজেলা প্রানিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এই প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রেহেনার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম। 

তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আলতাফ হোসেন,  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস ও দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডেপুটি জেনারেল ম্যানেজার মো: মিজানুর রহমান মিজান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভেটেরিনারি সার্জন ডা. শামীমা বেগম, উপজেলা ডেইরি এসোসিয়েশন সাহাবুদ্দিন মজির, উদ্যোক্তা মো. রায়হান হোসেন রিন্টু ও শফিউল আলম প্রমুখ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. ওসমান গনি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ কাজী দিলশাদ মোস্তারী। উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি স্টল পরিদর্শন করেন।