মতলব উত্তরে নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৮ | অনলাইন সংস্করণ

  মো. দ্বীন ইসলাম, মতলব (চাঁদপুর)

চাঁদপুর মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী শিক্ষানুরাগী আলহাজ্ব মুক্তার হোসেন গাজী বলেছেন, একটি সুস্থ, সবল ও সমৃদ্ধি জাতি গঠনে ক্রীড়া নৈপুণ্য ও খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। খেলাধুলা চর্চার মাধ্যমে ছাত্রছাত্রী তথা যুবসমাজ মাদক ও হতাশামুক্ত সুস্থ ও সুন্দর জীবন গঠন করতে পারবে। শিশুর শরীর গঠনে খেলাধুলার বিকল্প নেই। পড়াশোনার পাশাপাশি শিশুদের খেলাধুলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে। এই ক্ষেত্রে কেবল শিক্ষক নয়, অভিভাবকদেরও সচেতন হতে হবে। বিদেশি খেলাধুলার পাশাপাশি দেশীয় খেলাধুলার সঙ্গে শিশুদের পরিচিত করে তুলতে হবে। 

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রধান অতিথি আরো বলেন, শিশুর দেহ ও মননের সঠিক গঠনের জন্য বিনোদনমূলক শিক্ষার পরিবেশ গড়ে তুলতে হবে। শিক্ষার মানোন্নয়নে ছাত্রছাত্রী অভিভাবক ও শিক্ষকদের একযোগে কাজ করতে হবে তাহলেই ভাল ফলের পাশাপাশি জ্ঞানার্জন সম্ভব হবে। তিনি শিক্ষার্থীদের জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্য পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ারও আহ্বান জানান।

প্রতিযোগিতায় বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে প্রধান অতিথি বলেন, যারা অংশগ্রহণ করেছেন কিন্তু বিজয়ী হতে পারেননি তাদেরকেও ধন্যবাদ। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যের সম্পর্ক গড়ে ওঠে। বছরে এ একটি দিনের জন্য বিদ্যালয়ের শিক্ষার্থীরা ও তাদের অভিভাবকরা মুখিয়ে থাকে। পুরো অনুষ্ঠানটি ছিল গোছালো ও সুশৃংখল। তিনি সুন্দর একটি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান মো. শাহ আলমের সভাপতিত্বে ও ধর্মীয় শিক্ষক শফিকুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম মিয়া গাজী, অত্র বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এমএ হান্নান, ইঞ্জি. আনিছুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আ. শুকুর মৃধা, আমান উল্ল্যাহ প্রধান, গনি তপাদার।

এসময় উপস্থিত ছিলেন সমাজসেবক নুরুল ইসলাম গাজী, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, ইঞ্জি. তাবারুকুল ইসলাম, সমাজসেবক আবু বকর সরকার, অভিভাবক সদস্য প্রতিনিধি মনির হোসেন খান, জাহাঙ্গীর সরদার, জাহাঙ্গীর আলম, কেরামত আলী, সমাজসেবক আ. রশিদ খান, সলিমুল্লাহ প্রধান, আলি আহম্মদ কবিরাজ, রহমত উল্ল্যাহ, কাশেম সরদার, সাখাওয়াত হোসেন মল্লিক, নেয়ামত উল্ল্যাহ মল্লিক প্রমুখ। খেলা শেষে বিজয়ী খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অন্য অতিথিরা।