ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

প্রাণিসম্পদ খ্যাত সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর এলাকার দ্বারিয়াপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী মওলানা সাইফ উদ্দিন এহিয়া ডিগ্রি কলেজ মাঠে এ মেলা অনুষ্ঠিত হয়।

ডেইরি উন্নয়ন প্রকল্পের ২ লাখ ৪৯ হাজার টাকা ব্যয়ে ওই উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর এ মেলার আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আজাদ রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন প্রফেসর ড. প্রিয় মোহন দাস, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী, মিল্কভিটার সাবেক চেয়ারম্যান হাসিব খান তরুণ, ভাইস চেয়ারম্যান মামুনুর রশিদ লিয়াকত, মহিলা ভাইস চেয়ারম্যান এলিজা খান, ওসি নজরুল ইসলাম মৃধা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিল্লাল হোসেন, মোস্তাক আহমেদ প্রমুখ।

মেলায় দর্শনার্থীরা নানা অব্যবস্থাপনায় চরম ক্ষোভ প্রকাশ করেছে। বিশেষ করে অধিকাংশ স্টলে বসার ব্যবস্থা নেই এবং বিদ্যুৎ ব্যবস্থা না থাকায় প্রচন্ড গরমে প্রাণিগুলো উষ্ঠাগত হয়ে পড়েছে। প্রদর্শনীতে উঠানো গবাদী পশু-পাখির জন্য কোন খাদ্য ও পানি সরবরাহ করা হয়নি। ফ্যান ও পানি না থাকায় প্রচন্ড গরমে পশু-পাখিগুলো কাতর হয়ে পড়েছে। এছাড়া ব্রাহামা জাতের মুরগী, তোতাবড়ি জাতের ছাগল-ভেড়া ও অস্টিলিয়ান জাতের উন্নত ষাড় গরুগুলোকে গরম থেকে বাঁচাতে স্টল ছেড়ে গাছের নিচে নেয়া হয়েছে।

মেলায় বিদ্যুৎ ব্যবস্থা না থাকার কথা স্বীকার করে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিল্লাল হোসেন সাংবাদিকদের বলেন, মেলার বরাদ্দকৃত টাকা যথানিয়মে ব্যয় করা হয়েছে। এতে কোন অনিয়ম ও অব্যবস্থাপনার আশ্রয় নেয়া হয়নি। এ মেলায় বিভিন্ন খামার থেকে উন্নত জাতের গরু, ছাগল, হাঁস মুরগীসহ বিভিন্ন ওষূধ কোম্পানি ও সুষম গো-খাদ্যের স্টল অংশ নেয়। এ অনুষ্ঠানে ১৮ জন হতদরিদ্র নৃ-গোষ্ঠীর মাঝে ২টি করে ভেড়ার বাচ্চা বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

প্রাণিসম্পদ,প্রদর্শনী,অনুষ্ঠিত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত