বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে হবে : পলক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৬ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক বলেছেন, নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে হবে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সিংড়া কোর্ট মাঠে আয়োজিত সিংড়া উপজেলা ও পৌর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন পলক।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, একজন রাজনৈতিক ব্যক্তি কতটুকু আদর্শ কর্মী, কতটুকু ত্যাগী কর্মী তিনটি পরীক্ষায় যে উত্তীর্ণ হয় তাকেই বলা হয় একজন আদর্শ কর্মী। একজন রাজনৈতিক কর্মীর মধ্যে সংগঠন, আন্দোলন, নির্বাচন থাকতে হবে। কোনো সংগঠনের সম্মেলন হয় তখন বুঝা যায়, একজন নেতাকর্মী কতটা জনপ্রিয়তা, ভালোবাসা, দক্ষতা, যোগ্যতা আছে কিনা তা বুঝা যায়। আজকে সম্মেলনের মধ্য দিয়ে আমাদের সিংড়ার যুবলীগের নেতাকর্মীরা প্রমাণ করেছে তারা প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, ২০০১ সালে বিএনপি-জামায়াত যখন ক্ষমতা দখল করে। তখন মনে হয়েছে তারা বাংলাদেশটাকে দখল করে নিয়েছে। আওয়ামী লীগের একজন নেতাকর্মী এমন কি একজন নৌকার ভোটারকে হামলা-মামলার স্বীকার হতে হয়েছে। বাংলাদেশের মাটিতে তারা নজিরবিহীন নির্যাতন করেছেন। আমাদের যুবলীগের ৩০ হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। এছাড়া তারা ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার দিয়ে বাংলাদেশের মানুষকে বার বার ধোকা দিতে চেয়েছে। আমাদের সেই আন্দোলন-সংগ্রামে এক একজন বঙ্গবন্ধুর খাঁটি সৈনিক হিসেবে রাজপথ দখল করেছেন। 

পলক আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের জন্য নির্বাচনে যুবলীগের নেতাকর্মীরা কাজ করেছেন। নেতাকর্মীরা রাতদিন এক করে নিজের পকেটের টাকা খরচ করে বঙ্গবন্ধুরর আদর্শ প্রতিষ্ঠা করার জন্য প্রধানমন্ত্রীর নিদের্শ পালন করেছেন। ছাত্রলীগের একজন কর্মী হিসেবে আমি রাজনীতি শুরু করেছিলাম। সেখান থেকে জননেত্রী শেখ হাসিনা আমাকে সংসদ সদস্য হিসেবে কাজ করে দেবার সুযোগ করে দিয়েছিলেন। চলনবিলের মানুষ আমাকে সুযোগ দিয়েছিলেন বলে আমি তিন তিনবার জাতীয় সংসদে সদস্য নির্বাচিত হয়েছি।

সিংড়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো: শরিফুল ইসলাম শরিফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্যে রাখেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মইনুল হোসেন নিখিল।

ত্রি-বার্ষিক সম্মেলনে সিংড়া উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরানের সঞ্চালনায় আরও বক্তব্যে রাখেন- নাটোর জেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খাঁন চৌধুরী এহিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: রুহুল আমিন বিপ্লব, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. শেখ মো: ওহিদুর রহমান সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র মো: জান্নাতুল ফেরদৌস প্রমুখ।