ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদশের চিকিৎসক-নার্সদের প্রশিক্ষণ দেবে চীন : রাষ্ট্রদূত

বাংলাদশের চিকিৎসক-নার্সদের প্রশিক্ষণ দেবে চীন : রাষ্ট্রদূত

ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেছেন, বাংলাদেশ থেকে ডাক্তার ও নার্সকে চীনে প্রশিক্ষণ দেওয়া হবে। এতে করে তারা রোগীদের চিকিৎসা প্রদানে আরও দক্ষ হয়ে গঠে উঠতে পারে।

শনিবার দুপুরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করে এমন মন্তব্য করেন রাষ্ট্রদূত। তিনি আরও বলেন, বন্ধুপ্রতিম দেশ হিসেবে চীন সবসময় বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখতে চায়।

এদিকে নিজের প্রতিষ্ঠান প্রতিষ্ঠান পরিদর্শনে আসায় চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েনকে স্বাগত জানান এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। অন্যদিকে ঢাকায় নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত এইচ ই ফয়সাল মুতলাক আলাদওয়ানি বলেন, বাংলাদেশের সাথে কুয়েত সরকারের রাজনৈতিক ও ব্যবসায়ীক সর্ম্পক দীর্ঘদিনের। কুয়েত বাংলাদেশের পরম বন্ধু রাষ্ট্র কুয়েত সরকার সবসময় বাংলাদেশের পাশে রয়েছে বলেও মন্তব্য করেন রাষ্ট্রদূত।

একই দিনে দুপুরে আশুলিয়ার বঙ্গবন্ধু রোডে কুয়েত সরকার থেকে পরিচালিত সোসাইটি অব সোস্যাল রিফর্ম স্কুলে কুয়েতের ৬২তম জাতীয় দিবস উপলক্ষে সেলাই মেশিন বিতরণ, হস্তশিল্প মেলা ও আলোচনা সভায় যোগ দিয়ে তিনি একথা বলেন।

এসময় সোসাইটি ফর সোস্যাল এন্ড টেকনোলোজিক্যাল সাপোর্ট বাংলাদেশের মহাপরিচালক ড.সায়ীদ সাবরী রজবসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত,প্রতিমন্ত্রী,দুর্যোগ ব্যবস্থাপনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত