নারায়ণগঞ্জে শিশু হত্যা: পরকীয়া প্রেমিককে মৃত্যুদন্ড, মায়ের আমৃত্যু কারাদন্ড

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৩ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লায় পরকীয়া প্রেমের সম্পর্ক টিকিয়ে রাখতে এক বছরের শিশু মরিয়ম হত্যা মামলায় পরকীয়া প্রেমিককে মৃত্যুদন্ড প্রদান করেছেন আদালত। একই সাথে শিশুর মা’কে আমৃত্যু কারাদন্ড প্রদান করা হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এই রায় প্রদান করেছেন। সেই সঙ্গে দন্ডপ্রাপ্ত উভয়কেই ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত।

একই মামলায় অপর একটি ধারায় এই দুইজনকে ৭ বছরের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত।

মৃতুদন্ড প্রাপ্ত ব্যক্তি হলেন- জামালপুরের মাদারগঞ্জ এলাকার লিচু আকন্দের ছেলে সোলাইমান এবং আমৃত্যু দন্ডপ্রাপ্ত শিশুর মা পটুয়াখালির গলাচিপা এলাকার নয়া হওলাদারের মেয়ে বিলকিস।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মাকসুদা আহমেদ বলেন, ১৩ জন স্বাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত এই রায় ঘোষণা করেছেন। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট।

তিনি আরও বলেন, ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ফতুল্লায় নন্দলালপুর এলাকার বেকারির গলি থেকে এক বছর বয়সী অজ্ঞাত শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের ৩ দিন পর হত্যাকান্ডের স্থান শনাক্ত করে পুলিশ বাদী হয়ে অজ্ঞাত দম্পতির বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। এরপর শিশুটির মায়ের খালা শিশুটিকে শনাক্ত করে জবানবন্দী দেন। তার জবানবন্দীর প্রেক্ষিতে পরকীয়া প্রেমিকসহ শিশুর মাকে গ্রেফতার করা হয়। সেই সাথে এই মামলার বিচার কার্যক্রম শেষে আদালত এই রায় ঘোষণা করেছেন। উচ্চ আদালতে যেন এই রায় বহাল রাখেন আমরা সেই প্রার্থনা করছি।