ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাবিপ্রবিতে পিপিআর বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

পাবিপ্রবিতে পিপিআর বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাবলিক প্রকিউরমেন্ট রুলস (পিপিআর)-২০০৮ বিষয়ে তিন দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স রুমে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন প্রধান অতিথি পাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন।

পাবিপ্রবির রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্মর সভাপতিত্বে বক্তব্য রাখেন রিসোর্স পারসন সড়ক ও জনপথ অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জিকরুল ইসলাম, কোর্স পরিচালক বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের অতিরিক্ত পরিচালক এস এম গোলজার হোসেন এবং সহকারী কোর্স পরিচালক উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম।

কর্মশালা উদ্বোধনকালে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন বলেন, সরকারি নিয়ম-কানুন অনুসারে আমাদের ক্রয় সংক্রান্ত বিষয়গুলো সম্পন্ন করতে হয়। এই প্রশিক্ষণ হতে পুঙ্খানুপুঙ্খভাবে আমাদেরকে ক্রয় সংক্রান্ত ধারণাগুলো জেনে নেওয়া এবং সেভাবে কাজে লাগাতে হবে। আর্থিক শৃঙ্খলা রক্ষার দায়িত্ব আমাদের সকলের। বাজেটের প্রতিটি অর্থ বাংলাদেশ সরকারের আইন অনুযায়ী বাস্তবায়ন এবং সেইসাথে প্রতিটি কাজ স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সম্পন্ন করতে হবে।

তিন দিনের প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ এবং কর্মকর্তাসহ ২৫ জন অংশগ্রহণ করছেন। সকাল দশটায় শুরু হয়ে বিকাল তিনটা পর্যন্ত এ কর্মশালা চলবে।

প্রশিক্ষণ,কর্মশালা,উদ্বোধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত