হাজীগঞ্জে দ্বাদশ গ্রাম ইউনিয়ন নির্বাচনে ৫১ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ 

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১০ | অনলাইন সংস্করণ

  কবির আহমেদ, হাজীগঞ্জ (চাদঁপুর) প্রতিনিধি

বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ মার্চ চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাধীন দ্বাদশ গ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে সুশৃঙ্খলভাবে উৎসবমুখর পরিবেশে উপজেলা নির্বাচন অফিসার এর কার্যালয়ে হাজীগঞ্জ উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ ওবায়েদুর রহমান চেয়ারম্যান পদে ৬, সাধারন সদস্য ৩৩, সংরক্ষিত ১২ জনসহ মোট ৫১ জন বৈধ স্ব স্ব প্রার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রতীক তুলে দেন। 

হাজীগঞ্জ উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ ওবায়েদুর রহমান সকল প্রার্থীদের উদ্দেশে বলেন, আজ থেকে আগামী ১৬ মার্চ পর্যন্ত প্রত্যেক প্রার্থী তাদের ও কর্মী-সমর্থকবৃন্দদের নির্বাচনী প্রচার-প্রচারণা ও গণসংযোগকালে অবশ্যই নির্বাচন আচরণবিধ মেনে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, আজ (২৮ ফেব্রুয়ারি) থেকে নির্বাচন কমিশন কর্তৃক দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বাদশ গ্রাম ইউনিয়ন নির্বাচনী এলাকায় পরিদর্শনে যাবেন। তাই সবাইকে সচেতনতার সহিত নির্বাচনী কাজ করতে হবে।

প্রার্থীরা প্রতীক পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তথ্য-প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষায় শিক্ষিত লোক দরকার। সুষ্ঠু নির্বাচনে জনগণের ভোটে বিজয়ী হলে, সরকারের দেয়া সকল সেবা ইউনিয়ন ও ওয়ার্ডের সকল নাগরিকের ঘরে-ঘরে পৌঁছে দেব ইনশাআল্লাহ। তাই ওয়ার্ডবাসীর নিকট  আকুল আবেদন, আপনাদের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দিন।
নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রশাসনের নিকট আকুল আবেদন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের লক্ষ্যে আপনারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন, এটাই ইউনিয়নবাসীর গণদাবী।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারী মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন পর্যন্ত চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাধীন দ্বাদশ গ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন ৭ জন ও প্রত্যাহার করেন ১ জন। তার নাম আকতার হোসেন। 

সাধারন সদস্য পদে ১নং ওয়ার্ডে ৩ জন, ২ নং ওয়ার্ডে ৩ জন, ৩ নং ওয়ার্ডে ৪ জন, ৪ নং ওয়ার্ডে ৪ জন, ৫ নং ওয়ার্ডে ৩ জন, ৬ নং ওয়ার্ডে ৪ জন, ৭ নং ওয়ার্ডে ৪ জন, ৮ নং ওয়ার্ডে ৩ জন ও ৯ নং ওয়ার্ডে ৫ জনসহ সাধারন সদস্য পদে মোট ৩৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং জমা দেন ৩৪ জন ও প্রত্যাহার করেন ১ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী জসিম।

সংরক্ষিত ১,২ ও ৩ নং ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৫ জন, ৪, ৫ ও ৬ (২) নং ওয়ার্ডে ৪ জন এবং ৭, ৮ ও ৯ (৩) নং ওয়ার্ডে ৩ জনসহ সংরক্ষিত পদে মোট ১২ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন, জমা দেন ১২ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে কেউই প্রার্থীতা প্রত্যাহার করেননি।