ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩’ পালিত

চাঁদপুরে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩’ পালিত

চাঁদপুরে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩’ অত্যন্ত হৃদয় বিদারক পরিবেশে পুলিশ সদস্য ও কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের উপস্থিতির মধ্যদিয়ে পালিত হয়েছে।

‘কর্তব্যের তরে, করে গেলে যাঁরা, আত্মবলিদান, প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান’ এ হৃদয় বিদারক প্রতিপাদ্যকে সামনে রেখেই পুলিশ সদস্যরা করে যাচ্ছে তাদের কর্তব্য কাজ।

চাঁদপুরের সুযোগ্য ও অত্যন্ত দায়িত্ববান পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার) মহোদয়ের সভাপতিত্বে পুলিশ লাইন্স, চাঁদপুর ড্রিলশেডে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) চাঁদপুর মোঃ ইয়াসির আরাফাত।

পুলিশ লাইন্স, চাঁদপুরে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে চাঁদপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার), চাঁদপুর মহোদয়সহ জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গ এবং নৌ পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, চাঁদপুর অঞ্চল, বিশেষ পুলিশ সুপার, সিআইডি মোহাম্মদ নাজমুল আলম, পিপিএম, চাঁদপুর, পুলিশ সুপার, পিবিআই মোস্তফা কামাল রাশেদ, চাঁদপুরসহ পুলিশের বিভিন্ন ইউনিট কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে শ্রদ্ধার সহিত পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় চাঁদপুর জেলা পুলিশের চৌকস পুলিশ দল গার্ড অব অনার প্রদান করেন।

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ১ মিনিট নিরবতা পালনসহ দোয়া মোনাজাতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সারাদেশের ন্যায় চাঁদপুর জেলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২৩’।

আলোচনা সভা শেষে পুলিশ সুপার মহোদয় কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে সম্মাননা স্মারকসহ উপহার সামগ্রী প্রদান করেন।

মৃত কনস্টেবল মঞ্জুরুল হাসানের মেয়ে সামিয়া মঞ্জু নিহা ও নামিয়া মঞ্জু নোহার মৃত বাবার স্মরণে স্মৃতিচারণমূলক আবৃত্তি শুনে পুলিশ সুপার মহোদয় আবেগ-আপ্লুত হয়ে পড়েন। বাবার স্মরণে ছোট বাচ্চা মেয়ের হৃদয়বিদারক আবৃত্তিতে উপস্থিত প্রত্যেক পুলিশ সদস্যদের মনে বেদনাদায়ক ও শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

এ সময় পুলিশ সুপার মহোদয় জানান, দেশের যে কোন ক্রান্তিকালে বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যরা আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন। অনেক পুলিশ সদস্য সন্ত্রাস, জঙ্গিবাদ ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে জীবন দিয়েছেন। পুলিশ সুপার মহোদয় থানাসমূহের প্রত্যেক বিট অফিসার ও অফিসার ইনচার্জদেরকে নির্দেশ প্রদান করেন, নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গের নিয়মিত খোঁজ-খবর যেন রাখেন। বাংলাদেশ পুলিশ একটি পরিবার, আমরা সকলে এক পরিবারের সদস্য।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশেষ পুলিশ সুপার, সিআইডি মোহাম্মদ নাজমুল আলম, পিপিএম, চাঁদপুর, পুলিশ সুপার, পিবিআই মোস্তফা কামাল রাশেদ, চাঁদপুর , অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) পলাশ কান্তি নাথ, প্রেসক্লাব সভাপতি এইচ এম আহসান উল্লাহ, চাঁদপুরসহ কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যের পরিবারবর্গ এবং চাঁদপুর জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

পুলিশ,মেমোরিয়াল ডে,পালিত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত