ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ, নিহত ৬

সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ, নিহত ৬
ছবি সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কদমরসুল (কেশবপুর) এলাকায় সীমা অক্সিজেন ফ্যাক্টরিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহত হয়েছেন ৬ জন। দগ্ধ ৩০ জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও স্হানীয় বিএসবিএ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শনিবার বিকাল সাড়ে ৪ টায় সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় সিমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের পর পর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে এবং হতাহতদের উদ্ধারের কাজ করছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, হঠাৎ করে বিকাল সাড়ে চারটার সময় বিকট শব্দের আওয়াজে আস পাশের ভবনের সব কাঁচের গ্লাস ভেঙে যায় । ১০ থেকে ১৫ কিলোমিটার পর্যন্ত বিকট শব্দের আওয়াজ শুনতে পান স্থানীয়রা। কেঁপে উঠে চার পাশের বাড়িঘর। প্রতিবেদন লেখা পর্যন্ত এতে হতাহতদের উদ্ধারে ফায়ার সার্ভিসের টিম উদ্ধার কাজে নিয়োজিত আছেন।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল জানান, বিস্ফোরণের পর প্ল্যান্টে আগুন ধরে যায়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করছে। তবে আগুন বেশি থাকায় ভেতরে আটকে পড়াদের এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

আকস্মিক বিস্ফোরণে আহতদের উদ্ধারে স্থানীয় সাংসদ দিদারুল আলম, ও উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন উপজেলার সকল স্বেচ্ছাসেবী সংগঠন ও দলীয় কর্মীদের এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন।

সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম হতাহতের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অক্সিজেন প্ল্যান্টের ভিতরে তিনজন ও বিস্ফোরণে লোহা উড়ে গিয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাসে এক পথচারির উপর পড়ে একজন নিহত হয় ।

চট্টগ্রাম,সীতাকুণ্ড,অক্সিজেন ফ্যাক্টরি,বিস্ফোরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত