ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানিকগঞ্জে সিদ্দিকীয়া ডায়াগনষ্টিকের আড়ালে চলছে অনুমোদনহীন হাসপাতাল

মানিকগঞ্জে সিদ্দিকীয়া ডায়াগনষ্টিকের আড়ালে চলছে অনুমোদনহীন হাসপাতাল

মানিকগঞ্জে সরকারি অনুমোদন ছাড়াই চিকিৎসা কার্যক্রম পরিচালনা করছে সিদ্দিকীয়া হাসপাতাল নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান। ডায়াগনষ্টিক সেন্টারের আড়ালে বিভিন্ন জটিল ও কঠিন রোগের অপারেশন করা হচ্ছে ওই প্রতিষ্ঠানটিতে।

জানা গেছে, বাসস্ট্যাণ্ড এলাকার হাজী সবেদ সুপার মার্কেটের তৃতীয় তলায় চলতি মাসের এক তারিখ থেকে ওটি (অপারেশন) কার্যক্রম শুরু করে সিদ্দিকীয়া হাসপাতাল। অপরিকল্পিত ভৌত অবকাঠামতে গঁজিয়ে ওঠা হাসপাতালটিতে নেই ডিউটি ডাক্তার, প্রশিক্ষিত নার্স ও প্রয়োজনীয় জনবল। কর্তৃপক্ষ হাসপাতালটির বাহিরে সিদ্দিকীয়া ডায়াগনষ্টিক সেন্টারের সাইনবোর্ড ঝুলিয়ে ভেতরে হাসপাতাল কার্যক্রম পরিচালনা করছে। মূলত দালালদের মাধ্যমে কমিশন বানিজ্য ও চটকদার বিজ্ঞাপনের ফাঁদে ফেলে চিকিৎসা বানিজ্য করে আসছে প্রতিষ্ঠানটি।

সিদ্দিকীয়া হাসপাতালে মেয়ে ভর্তি করেছেন নাগরপুর উপজেলার শাহজাহান আলী। তিনি বলেন, মানিকগঞ্জে চিকিৎসা ভালো হয় শুনেছি। পরিচিত এক লোকের মাধ্যমে মেয়েকে অপারেশরন করাতে এসেছি। হাসপাতালের লাইসেন্স নাই জানলে মেয়েকে ভর্তি করতাম না।

এ বিষয়ে সিদ্দিকীয়া হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মো. রায়হান উদ্দিন বলেন, আমরা অনলাইনে আবেদন করেছি। এখনও কগজপত্র হাতে পাইনি।

মানিকগঞ্জ সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, লাইসেন্স পাওয়ার একদিন আগেও কোন প্রতিষ্ঠান চিকিৎসা কার্যক্রম পরিচালনা করতে পারবেনা। দ্রুত সিদ্দিকীয়া হাসপাতাল বন্ধ এবং যে সকল হাসপাতাল ক্লিনিকে ডিউটি ডাক্তার ও নার্স নেই তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মানিকগঞ্জ,চিকিৎসা,ডায়াগনষ্টিক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত