তত্ত্বাবধায়ক সরকার সর্বোচ্চ আদালতে অবৈধ ঘোষণা করে বাতিল করেছে: ড. সেলিম মাহমুদ

প্রকাশ : ০৬ মার্চ ২০২৩, ১২:৫০ | অনলাইন সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট কর্তৃক অবৈধ ঘোষণা করে বাতিল করে দিয়েছে।

তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, বিএনপির তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনরুজ্জীবিত করার দাবি একটি মৃত ইস্যু, এর কোনো সুযোগ নেই। তারা যে তত্ত্বাবধায়ক সরকারের কথা বলছে এই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট কর্তৃক অবৈধ ঘোষণা করে বাতিল করেছে।

যার কারণে আইন প্রণয়নকারী প্রতিষ্ঠান জাতীয় সংসদ সংবিধান সংশোধন করেছে। সুতরাং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আর নেই। পাকিস্তান ছাড়া পৃথিবীতে আর কোনো দেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নেই।  

রোববার (৫ মার্চ) বিকেলে চাঁদপুরের কচুয়া উপজেলার সদর দক্ষিণ ইউনিয়নের হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলকে প্রস্তুত করতে আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে ইউনিয়ন ভিত্তিক উঠান বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রান্তিক জনগণের কাছে পৌঁছে দিতে হবে। তার জন্য তৃণমূল আ.লীগকে সু-সংগঠিত থাকতে হবে এবং এ জন্যই আমাদের এই কর্মসূচির আয়োজন।

উঠান বৈঠকে যোগদানের আগে সেলিম মাহমুদ হোসেনপুর গ্রামে অবস্থিত সাবেক সাংসদ, কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান মরহুম অ্যাডভোকেট আব্দুল আউয়াল খন্দকারের কবর জিয়ারত করেন। উঠান বৈঠকে সভাপতিত্ব করেন, আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান কামাল হোসেন।

সাবেক ইউপি চেয়ারম্যান জসিম উদ্দীন লিটনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহঃসভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধূরী সোহাগ, সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, ইউপি চেয়ারম্যান হাবিব মজুমদার জয়, উপজলো ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার, যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার শামীম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বায়েজীদসহ আরো অনেকে।