কাহারোলে অনুমোদনবিহীন দুই ইটভাটায় চার লাখ টাকা জরিমানা

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ১৪:৫৭ | অনলাইন সংস্করণ

  সিদ্দিক হোসেন, বীরগঞ্জ, দিনাজপুর

দিনাজপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে সোমবার (৬ মার্চ) দিনব্যাপী দিনাজপুরের কাহারোল উপজেলায় ২০১৩ (সংশোধিত ২০১৯) আইন অনুসারে অবৈধভাবে ইট ভাটা নির্মাণ করে সকল প্রকার কার্যক্রম পরিচালনা করে ইট প্রস্ততসহ বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে  ইটভাটা রামপুর মহল্লার মেসার্স ওকে-ব্রিকসের দুই লাখ টাকা জরিমানা ও মোহাম্মদপুর মহল্লার আবরার ব্রিকসের দুই লাখসহ মোট চার লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের অনুমোদন ছাড়াই ইট প্রস্ততসহ সকল কার্যক্রম পরিচালনা করার অপরাধে দুই ইটভাটায় চার লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং ফায়ায় সাভির্সের মাধ্যমে পানি দিয়ে আগুন নিভিয়ে দেওয়া হয়েছে। কাহারোল উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রট মোঃ মাইদুল ইসলাম অভিযান পরিচালনা করেন। মোবাইল কোর্ট প্রসিকিউশনের দায়িত্ব পালন করেন দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক এ, কে, এম ছামিউল আলম কুরসি। 

এক সাক্ষাতকারে উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মাইদুল ইসলাম জানান, সরকারি আইন অমান্য করে ইট ভাটা প্রস্ততসহ বিভিন্ন অপরাধে দুই  ইটভাটায়  চার লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং তাদেরকে সকল প্রকার বে-আইনি কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। প্রতি সপ্তাহে অভিযান চলবে।