ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চৌমুহনীতে বাস শ্রমিক দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

চৌমুহনীতে বাস শ্রমিক দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

নোয়াখালীর চৌমুহনীতে পরিবহন শ্রমিক লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় আহত হয়েছে কমপক্ষে ১০ জন। সংঘর্ষ চলাকালীন সময় স্টারলাইন সার্ভিস, যমুনা পরিবহন ও আনন্দ পরিবহনের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে দুই পক্ষের লোকজন। ঘটনার পর থেকে ব্যাপক গাড়ি ভাঙচুর ও রাস্তা অবরোধ চলছে। সোমবার (৬ মার্চ) বিকেল ৪ টার দিকে চৌমুহনী ফেনী সড়কের করিমপুর রোডে আনন্দ বাস স্ট্যান্ডে এই ঘটনা ঘটে।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে চৌরাস্তায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল ও বিশাল মানববন্ধনে উপস্থিত ছিলেন বাস মালিক সমিতির সভাপতি আজিজুল বাশার মান্না, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল আমিন সেলিম ও সাধারন সম্পাদক আব্দুর রহিম, আজিজুল রহমান মানিক, রফিকুল ইসলাম মাসুম, রায়হান উদ্দিন, ফিরোজ আলমসহ মালিক ও শ্রমিক ইউনিয়নের সভাপতি, সাধারন সম্পাদকসহ নেতৃবৃন্দ ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপরে বেগমগঞ্জ উপজেলা চত্তরে স্থানীয় সংসদ আলহাজ্ব মামুনুর রশিদ কিরনের সম্মূখে বিক্ষোভ নিয়ে নেতৃবৃন্দ উপস্থিত হলে, তিনি তাদের একটি লিখিত অভিযোগ দিতে বলে এবং বিকাল তিনটায় তাঁর বিসিক অফিসে উভয় পক্ষে ৬জন করে ১২জন প্রতিনিধি বৈঠক বসার অনুরোধ করেন। বৈঠকে আগামীর করনী বা সমস্যা সমাধান হবে বলে আশ্বাস প্রদান করেন।

স্থানীয় সূত্র জানায়, উক্ত সড়কে ফেনী থেকে ছেড়ে আসা স্টার লাইন সার্ভিসের একটি গাড়ি বাস স্ট্যান্ড আসলে আনন্দ পরিবারের ছবিটা তা ভাঙচুর করে। এই খবর ছড়িয়ে পড়লে স্টার লাইন সার্ভিসের শ্রমিকরা এসেও আনন্দ পরিবহন ও যমুনা পরিবহনসহ কয়েকটি বাস ভাংচুর শুরু করে। এরপর শুরু হয় দু'পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধ শ্রমিকরা। সম্প্রতি এই সড়কে ফেনী থেকে লক্ষ্মীপুর পর্যন্ত স্টার লাইন সার্ভিস এর কয়েকটি গাড়ি চলাচল করতে চাইলে আনন্দ পরিবহন ও যমুনা পরিবহনের গাড়ির মালিক ও শ্রমিকদের মধ্যে এই সংকট সৃষ্টি হয়। ঘটনা চলাকালীন দুইদিকে শতশত গাড়ী যানজট আটকা পড়ে। আহতদের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

বেগমগঞ্জ থানার কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় কেউ থানায় কোনো লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংঘর্ষ,আহত,প্রতিবাদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত