ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পেকুয়ায় জমি দখল নিতে হামলা, পুলিশসহ আহত ৫

পেকুয়ায় জমি দখল নিতে হামলা, পুলিশসহ আহত ৫

কক্সবাজারের পেকুয়ায় পুলিশের সামনেই পিতা-পুত্রকে কুপিয়ে আহত করে জমি দখল করে নিয়েছে মোহাম্মদ মানিক নামের এক ইউপি সদস্য ও বিএনপি নেতা। এ সময় পুলিশের ৩ সদস্য আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে পুলিশের ওয়াকিটকি।

ইউপি সদস্য মোহাম্মদ মানিকের দাবি, নিজের জমি নিজেই দখল করে নিয়েছি, কোন হামলার ঘটনা ঘটেনি।

শুক্রবার (১০ মার্চ) ভোরে পেকুয়া বাজারের পূর্ব পাশে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত পেকুয়া সদর ইউনিয়নের পূর্ব বাইম্ম্যাখালীর রিদুয়ানুল হক ও তার পুত্র শরিফুল ইসলাম মনিরকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে পুলিশ।

পেকুয়া সদর ইউনিয়নের পূর্ব বাইম্ম্যাখালীর রিদুয়ানুল হক জানান, শুক্রবার (১০ মার্চ) ভোরে হঠাৎ করে বিএনপি নেতা ও ইউপি সদস্য মানিক, মেহের আলী, শের আলী, ওমর আলী, মনছুর আলীর নেতৃত্বে ৮০ থেকে ১০০ জন অস্ত্রধারী সন্ত্রাসী মিনি ট্রাকে করে পেকুয়া বাজারের পূর্ব পাশে তার জমিতে গিয়ে ঘেরা-বেড়া ভাংচুর শুরু করে। এসময় তার কেয়ারটেকার আমির হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করা হয়। তিনি দ্রুত জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ সহযোগিতা চাইলে পেকুয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শেখ ফরিদ এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যান। তিনি (রিদুয়ানুল হক) ও তাঁর পুত্র শরিফুল ইসলাম মনির পুলিশের সাথে সেখানে উপস্থিত হন। পুলিশ জবর-দখলকারীদের বেআইনি কর্মকান্ডে নিষেধ করলে সংঘবদ্ধ অস্ত্রধারী লোকজন পিতা-পুত্রের উপর ঝাঁপিয়ে পড়েন। এসময় শরিফুলকে কুপিয়ে মারাত্মক আহত করা হয়। পুলিশ পিতা-পুত্রকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ঘটনার সময় পিতা-পুত্রকে বাঁচাতে গিয়ে পুলিশের গাড়ির চালকসহ তিন পুলিশ সদস্য আহত হন। এতে পুলিশের ওয়াকিটকিও ভেঙে যায়।

অভিযানে নেতৃত্বদানকারী পেকুয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শেখ ফরিদ বলেন, ৯৯৯ এ ফোন পেয়ে ফোর্স নিয়ে আমি ঘটনাস্থলে গিয়ে উভয়কে শান্ত থাকতে বলি। এ অবস্থায় হঠাৎ করে এক পক্ষের লোকজন শরিফুল ও রিদুয়ানের উপর হামলা চালায়। আমি রক্ষার চেষ্টা করলে আমাকেও আঘাত করে, পুলিশের কয়েকজন সদস্যও আহত হয়।

তিনি আরও বলেন, 'আমার সামনেই শরিফুলকে কোপ দেয়, আমার ইউনিফর্ম রক্তাক্ত হয়ে পড়ে, আমার হাতের জয়েন্টে আঘাত লাগায় তীব্র ব্যাথা অনুভব করছি। এছাড়া ওয়াকিটকি ভেঙে যাওয়ায় তা কোনমতে জোড়া লাগানো হয়েছে।' ঘটনা তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন বলেও জানান।

পেকুয়া থানার ওসি ওমর হায়দার বলেন, ঘটনাটি আমি শুনেছি, একটি জমি সংক্রান্ত ঘটনায় এটি সৃষ্টি হয়েছে। ভুক্তভোগীরা অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে। পুলিশ আহত ও ওয়াকিটকি ভেঙে দেয়ার বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তার সাথে আলাপ করে ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে পেকুয়া সদরের ইউপি সদস্য ও উপজেলা বিএনপি সদস্য মোহাম্মদ মানিক বলেন, তেমন কোন ঘটনা ঘটেনি। আমাদের জমি আমরা দখলে নিয়েছি, তারা পুলিশের গাড়িতে মাথা ঠেকিয়ে আহত হয়েছে। এটি সম্পূর্ণ তাদের বিষয়।

জমি,দখল,আহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত