ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীতে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ঘটনায় কোন নাশকতার তথ্য নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানীতে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ঘটনায় কোন নাশকতার তথ্য নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানী ঢাকার সিদ্দিক বাজারের বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ঘটনায় গোয়েন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী কোন নাশকতার তথ্য পাওয়া যায়নি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি জানান, বাণিজ্যিক ভবনগুলোতে জমে থাকা গ্যাসের কারণে ঘটেছে এমন বিস্ফোরণের ঘটনা। তবে কিভাবে ভবনগুলোতে গ্যাস জমে ছিলো এই ব্যাপারে জোরালো তদন্ত করছে গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

শনিবার (১১ মার্চ) বিকালে সিরাজদিখান ঢালিস আম্বারস নিবাস মুন্সিগঞ্জের সিরাজদিখাঁনে, মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতির আয়োজিত ৭৫ বর্ষপূর্তি অনুষ্ঠানে এসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশ জুড়ে প্রভাব বিস্তারের চেষ্টা চালাচ্ছে বিভিন্ন রাজনৈতিক দলের সংগঠনগুলো। তবে কেউ কোথাও কোন প্রকার বিশৃংখলার চেষ্টা চালালে কঠোর ব্যবস্থা নিবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীকে।

বক্তব্য শেষে সংগঠনের ৭৫ বর্ষপূর্তির স্মৃতি স্মারক বইয়ের মোড়ক উন্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এরপর সংগঠনের পক্ষ থেকে তার হাতে ক্রেস্ট তুলে দেন সংগঠনের সভাপতি অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান ভূঁইয়াসহ সংগঠনের সদস্যরা। এ সময় ক্রেস্ট দিয়ে সম্মান জানানো হয় বিএনপি'র সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও একমি গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান সিনহাকে।

অনুষ্ঠানে সংগঠনের দিনব্যাপী আয়োজনে আরো উপস্থিত ছিলেন মেয়র ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সংগঠনটির প্রায় তিন হাজারেরও বেশি সদস্য।

সমিটির সভাপতি অধ্যাপক মনিরুজ্জামান ভূইয়ার সভাপতিত্বে ও মহাসচিব মো: জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা, দেওয়ান মোঃ আরিফুল ইসলাম ফারুক, আলহাজ্ব শহিদুল ইসলাম বাবু, গোলাম সারোয়ার কবির, এস এম শাহাদাত হোসেন, হাজী আব্দুল করিম শেখ, আমজাদ হোসেনসহ অন্যান্য ব্যাক্তিবর্গ।

দিনভর অনুষ্ঠানে অংশ নেয় মুন্সিগঞ্জের বিভিন্ন শ্রেনীপেশার দেড় হাজার মানুষ। আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচিতে মিলনমেলায় পরিণত হয় অনুষ্ঠানস্থল।

ভবন,বিস্ফোরণ,নাশকতা,নেই
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত